নয়াদিল্লি, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি দাবি করার একদিন পরে যে কংগ্রেসের ইশতেহারে বলা হয়েছে যে তারা মা ও বোনদের সাথে সোনার গণনা করবে এবং এটি পুনরায় বিতরণ করবে, কংগ্রেস সোমবার বলেছে যে তিনি ইতিহাসে প্রধানমন্ত্রী হিসাবে নামবেন যিনি সবচেয়ে বেশি বিক্রির তদারকি করেছেন। এবং ভারতীয় মহিলাদের মালিকানাধীন স্বর্ণালঙ্কার বন্ধক।

রাজস্থানের বাঁশওয়ারায় একটি সমাবেশে ভাষণ দেওয়ার সময়, মোদি অভিযোগ করেছিলেন যে কংগ্রেস "অনুপ্রবেশকারী" এবং "যাদের বেশি সন্তান আছে" জনগণের কষ্টার্জিত অর্থ এবং মূল্যবান জিনিসপত্র দেওয়ার পরিকল্পনা করছে।

"কংগ্রেসের ইস্তেহারে বলা হয়েছে যে তারা মা এবং বোনের সাথে সোনার হিসাব করবে এবং তারপরে সেই সম্পত্তি বণ্টন করবে। মনমোহন সিংয়ের সরকার যাকে বলেছিল যে দেশের সম্পদের উপর মুসলমানদের প্রথম অধিকার আছে, তারা তা বিতরণ করবে," তিনি দাবি করেছিলেন।

X-এ একটি পোস্টে, কংগ্রেসের সাধারণ সম্পাদক জয়রাম রমেশ বলেছেন, "প্রধানমন্ত্রী মোদি ইতিহাসে এমন প্রধানমন্ত্রী হিসাবে নামবেন যিনি ভারতীয় মহিলাদের মালিকানাধীন সোনার গহনার সবচেয়ে বড় স্কেল এবং বন্ধক রাখার তদারকি করেছেন।"

"বিমুদ্রাকরণ, একটি খারাপভাবে ডিজাইন করা জিএসটি, এবং মোড সরকারের অপরিকল্পিত লকডাউন এবং দুর্বল কোভিড ত্রাণ প্যাকেজগুলির মতো অর্থনৈতিক বিপর্যয়গুলি ভারতের পরিবারগুলিকে সর্বোচ্চ স্তরের ঋণের দিকে ঠেলে দিয়েছে, (জিডিপির 40 শতাংশ), তিনি বলেছিলেন।

"নিট সঞ্চয় সর্বকালের সর্বনিম্ন স্তরে (জিডিপির 5 শতাংশ)। পরিবারগুলি তাদের সোনা বিক্রি করতে বাধ্য হয়েছে, বা তাদের সোনা বন্ধক রেখে ঋণ নিতে বাধ্য হয়েছে - একটি যন্ত্রণা ও হতাশার অবস্থা," রমেশ বলেছিলেন।

গত পাঁচ বছরে, বকেয়া সোনার ঋণ 300 শতাংশ বেড়েছে, h যোগ করেছেন।

"2024 সালের ফেব্রুয়ারিতে, ভারতের ইতিহাসে প্রথমবারের মতো সোনার ঋণ 1 লক্ষ কোটি টাকা ছাড়িয়েছে। এগুলি লজ্জাজনক পরিসংখ্যান," কংগ্রেস নেতা বলেছিলেন।

"মনে রাখবেন যে শুধুমাত্র মহামারী চলাকালীন, মোদী সরকারের সম্পূর্ণ অক্ষমতা, অবহেলা এবং অব্যবস্থাপনার কারণে, ভারতের মহিলাদের জামানত হিসাবে 60,000 কোটি টাকার সোনা ছেড়ে দিতে হয়েছিল। তাদের সোনা সম্পূর্ণরূপে ঋণদাতা এবং ব্যাঙ্কগুলি থেকে নিলাম করা হয়েছিল। -পৃষ্ঠা বিজ্ঞাপন," তিনি বলেন.