মুম্বাই, মুম্বাই ফায়ার ব্রিগেড গত মাসে আশ্চর্য পরিদর্শন করার পর গত এক সপ্তাহে 68টি মলের মধ্যে 17টি নোটিশ পাঠিয়েছে, সোমবার একজন নাগরিক কর্মকর্তা জানিয়েছেন।

বৃহন্মুম্বাই মিউনিসিপ্যাল ​​কর্পোরেশনের একটি বিজ্ঞপ্তিতে বলা হয়েছে যে 26 থেকে 30 মে এর মধ্যে পরিদর্শনের সময় 68টি মলগুলির মধ্যে 48টি অগ্নি নিরাপত্তার নিয়মগুলি অনুসরণ করছে বলে পাওয়া গেছে, যখন 17টি মল এই শর্তগুলি মেনে না চলার জন্য নোটিশ পেয়েছে।

25 মে প্রতিবেশী গুজরাটের রাজকোটে টিআরপি গেম জোনে ব্যাপক অগ্নিকাণ্ডের পরে বিএমসি কমিশনার ভূষণ গাগরানির নির্দেশে মলগুলি পরিদর্শন করা হয়েছিল, যার ফলে শিশু সহ 28 জন মারা গিয়েছিল।

"17টি মলকে মহারাষ্ট্র ফায়ার প্রিভেনশন অ্যান্ড লাইফ প্রোটেকশন মেজারস অ্যাক্ট 2006-এর অধীনে নোটিশ জারি করা হয়েছে। চিহ্নিত ঘাটতিগুলি সংশোধন করার জন্য তাদের 30 দিন সময় দেওয়া হয়েছে যা ব্যর্থ হলে তারা পরবর্তী পদক্ষেপের মুখোমুখি হবে," এটি বলে।

এদিকে, মুম্বাই ফায়ার ব্রিগেড মালাদ পশ্চিম-ভিত্তিক মেসার্স দ্য মলকে অনিরাপদ হিসাবে ঘোষণা করেছে, যেখানে সোমবার আগুনের ঘটনা ঘটেছে।

এটি মলকে দেওয়া আগের নোটিশ বাতিল করেছে এবং ব্যবস্থাপনার বিরুদ্ধে আইনি প্রক্রিয়াও শুরু করেছে, বিবৃতিতে বলা হয়েছে, প্রক্রিয়াটি তার বিদ্যুৎ এবং জল সরবরাহ কমাতে শুরু করেছে।