বার্ষিক হজ যাত্রার অন্যতম প্রধান প্রস্থান পয়েন্ট হিসাবে উঠে আসা, CSMIA বলেছে যে এটি মে এবং জুলাইয়ের মধ্যে সু-সমন্বিত পর্যায়ক্রমে 33,000 বহির্গামী তীর্থযাত্রী এবং বাকি অভ্যন্তরীণ তীর্থযাত্রীদের সহ বর্ধিত যাত্রী ট্র্যাফিক পরিচালনা করতে প্রস্তুত। জন্য সম্পূর্ণ প্রস্তুত.

এর ফলে 2023 সালের তুলনায় CSMIA-এর মধ্য দিয়ে যাওয়া হা তীর্থযাত্রীদের সংখ্যা বছরে 157 শতাংশ বৃদ্ধি পাবে, যখন 12,815 তীর্থযাত্রী Ha এর মধ্য দিয়ে ভ্রমণ করেছিলেন।

আধিকারিক বলেছেন যে এই বছরের হজ তীর্থযাত্রার মরসুমটি 2 মে থেকে ফ্লাইট ছাড়ার মাধ্যমে শুরু হয়েছিল এবং 12 জুন পর্যন্ত প্রস্থান চলবে, যখন ফিরতি পরিষেবাগুলি জুলাই মাসে শুরু হওয়ার কথা রয়েছে।

সৌদি এয়ারলাইন্স, এয়ার ইন্ডিয়া, ইন্ডিগো এবং ভিস্তারা দ্বারা পরিচালিত 11টি দৈনিক ফ্লাইট সহ সৌদি আরবের জন্য CSMIA-এর একটি শক্তিশালী কর্মসূচি রয়েছে এবং শীর্ষ হা মৌসুমে, সৌদি আরবে এবং সেখান থেকে তীর্থযাত্রীদের সরকারী চলাচল পরিচালনার জন্য কিংডম দায়ী।

কর্মকর্তা বলেন, তীর্থযাত্রীদের ট্র্যাফিকের ঢেউ সামলাতে, সিএসএমআইএ হজযাত্রীদের সুবিধার্থে প্রস্থান এবং আগমন উভয়ের জন্য 101টি ফেরি ফ্লাইটের ব্যবস্থা করেছে, সাথে টার্মিনাল 2-এ তাদের জন্য বিভিন্ন সুবিধা এবং পরিষেবা অন্তর্ভুক্ত রয়েছে। আলাদা অ্যাক্সেস রুট, ডেডিকেটেড ড্রপ-অফ পয়েন্ট, একচেটিয়া পার্কিং এবং লিফট, ডেডিকেটেড চেক-ইন এবং ইমিগ্রেশন কাউন্টার এবং একটি বিশেষ চেক-ইন দ্বীপ, সুবিন্যস্ত অ্যাক্সেস, বিশেষ স্ক্রিনিং এলাকা, ডেডিকেটেড বোর্ডিং গেট, আলাদা বসার জায়গা, ওযু (অযু) এবং একজন ঊর্ধ্বতন কর্মকর্তাকে পুরুষ ও মহিলাদের জন্য প্রার্থনার ব্যবস্থা এবং সমস্ত ফ্লাইটের জন্য হজ স্বেচ্ছাসেবকদের সাথে সমন্বয়ের জন্য মোতায়েন করা হয়েছিল।