নয়াদিল্লি, এএপি রাজ্যসভার সাংসদ স্বাতী মালিওয়াল তার দলের সরকারকে দিল্লি কমিশন ফর উইমেন (ডিসিডব্লিউ) "পরিকল্পিতভাবে ভেঙে ফেলা" করার অভিযোগ করার একদিন পরে, প্যানেলের দুই সদস্য বুধবার তার অভিযোগগুলিকে "দূষিত" এবং "কাল্পনিক" বলে খারিজ করেছেন।

মালিওয়ালের কাছে তাদের চিঠিতে, ডিসিডব্লিউ সদস্য ফিরদোস খান এবং কিরণ নেগিও এমপিকে তার "ব্যক্তিগত রাজনৈতিক লাভের" জন্য কমিশন দ্বারা নিযুক্ত 700 টিরও বেশি মহিলার সংগ্রাম এবং অনুদান কর্মসূচির অধীনে ব্যবহার না করার জন্য অনুরোধ করেছিলেন যারা নভেম্বর থেকে তাদের বেতন পাননি। গত বছর।

মালিওয়াল মঙ্গলবার দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে চিঠি লিখে, তার সরকার কমিশনের প্রধান পদ থেকে পদত্যাগ করার পরে "পরিকল্পিতভাবে ভেঙে ফেলা" অভিযোগ করেছেন।

খান এবং নেগির চিঠিতে মালিওয়ালের কাছ থেকে তাৎক্ষণিক কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি, যার বিষয়বস্তু ছিল: "ব্যক্তিগত রাজনৈতিক লাভের জন্য 700+ নারীর সংগ্রাম বন্ধ করার অনুরোধ"।

মালিওয়াল আম আদমি পার্টি (এএপি) দ্বারা রাজ্যসভায় মনোনীত হওয়ার পরে DCW-এর চেয়ারপার্সন পদ থেকে পদত্যাগ করেছিলেন।

"শহর জুড়ে কমিশন এবং বিভিন্ন অনুদান কর্মসূচিতে নিযুক্ত 700 টিরও বেশি মহিলা 2023 সালের নভেম্বর থেকে কোনও বেতন ছাড়াই ছেড়ে দেওয়া হয়েছে তবে আপনি এই মহিলাদের সংগ্রামকে কেবল নিজের সম্পর্কে তুলে ধরেছেন এবং বিবৃতি দিয়েছেন যে DCW এর উপর আক্রমণ শুরু হয়েছিল। আপনার পদত্যাগ," চিঠিগুলি পড়ে।

নেগি এবং খান তাদের চিঠিতে, যার বিষয়বস্তু একই ছিল, জোর দিয়েছিলেন যে কেজরিওয়াল এবং তার সরকার কমিশনের উপর আক্রমণের মুখে DCW এর সাথে দাঁড়িয়েছে।

"ম্যাম, 2016 সাল থেকে সিস্টেমের স্বার্থ থেকে কমিশনের উপর আক্রমণ চলছে এবং মাননীয় মুখ্যমন্ত্রী এবং নির্বাচিত সরকার সবসময় কমিশনের সাথে একটি শক্তিশালী ঢাল হিসাবে দাঁড়িয়েছে," তারা বলেছে।

"আমি আপনাকে বিনীতভাবে অনুরোধ করছি যে নির্বাচিত সরকারকে আক্রমণ করা থেকে বিরত থাকুন এবং পরিবর্তে, মাননীয় এলজি (দিল্লির লেফটেন্যান্ট গভর্নর) এবং কমিশনের উপর এই হামলার প্রকৃত অপরাধীদের ফাঁস করুন, যেমনটা আপনি এত বছর ধরে করেছেন দুই মাস আগে পর্যন্ত। "তারা তাদের চিঠিতে বলেছে।

দুই সদস্য বলেছেন যে "আপনার (মালিওয়াল) মতো একজন ব্যক্তি যিনি এই কমিশনের প্রধান হিসাবে প্রায় নয় বছর অতিবাহিত করেছেন এবং এখন দেশের সর্বোচ্চ আইনসভার সদস্য তিনি এমন বিদ্বেষপূর্ণ, বিভ্রান্তিকর এবং কাল্পনিক দাবি করেছেন।"

কেজরিওয়াল সর্বদা DCW-কে প্রচার করেছে এবং এটিকে সমর্থন করেছে, যার ফলে এর কার্যক্রম বৃদ্ধি পেয়েছে, খান এবং নেগি দাবি করেছেন।

"এটা সকলের জানা যে মাননীয় মুখ্যমন্ত্রী সর্বদা প্রতিটি প্ল্যাটফর্ম থেকে DCW প্রচার করেছেন এবং শুধুমাত্র দিল্লিতে নয়, সমগ্র দেশের নারী ও মেয়েদের প্রধান কণ্ঠস্বর হিসাবে আপনাকে ক্ষমতায়নের জন্য দিনরাত কাজ করেছেন," চিঠিতে লেখা হয়েছে।

তারা বলেছিলেন যে এটি "অত্যন্ত বেদনাদায়ক" যে তিনি এখন DCW কে শক্তিশালী করার "অভূতপূর্ব" প্রচেষ্টা সত্ত্বেও নির্বাচিত সরকারকে দোষারোপ করছেন।