কোচি, একজন 23 বছর বয়সী মহিলা, যৌন নিপীড়নের শিকার বলে সন্দেহ করা হচ্ছে তার গর্ভাবস্থা লুকিয়ে রেখে, শুক্রবার ভোরে তার অ্যাপার্টমেন্টের বাথরুমে একটি শিশুর জন্ম দেয় এবং তার ফ্ল্যাট কমপ্লেক্সের সামনে নবজাতককে রাস্তায় ফেলে দেয় বলে অভিযোগ। কেরালার এই বন্দর নগরীর একটি পশ আবাসিক এলাকায় অবস্থিত।

পুলিশ জানিয়েছে যে অ্যামাজন ডেলিভারি প্যাকেটে শিশুটিকে মুড়িয়ে ফেলে দেওয়া হয়েছিল সেই ঠিকানাটি ব্যবহার করে সনাক্ত করার পরে মহিলাটিকে হেফাজতে নেওয়া হয়েছে।

পরিত্যক্ত পার্সেলে নবজাতককে মৃত অবস্থায় পাওয়া গেছে।

কোচি কর্পোরেশনের সংরক্ষণ কর্মীরা সকাল 8 টার দিকে এখানকার পশ পানামপিলি নগরের রাস্তায় শিশুটির মৃতদেহ দেখতে পান এবং পুলিশকে খবর দেন।

সিটি পুলিশ কমিশনার এস শ্যামসুন্দরের মতে, মহিলাটি স্বীকার করেছেন যে তিনি আজ (শুক্রবার) সকাল 5 - 5.30 টায় তার বাথরুমে সন্তানের জন্ম দিয়েছেন এবং পরে আতঙ্কিত হয়ে শিশুটিকে ফেলে দেন।

বলা হয় যে মহিলার বাবা-মা, যার সাথে তিনি ছিলেন, তারা তার গর্ভাবস্থা সম্পর্কে অবগত ছিলেন না। তারা ডেলিভারি সম্পর্কেও সচেতন ছিল না, কারণ আমি বাথরুমের ভিতরে ঘটেছিলাম, যা মহিলা দ্বারা তালাবদ্ধ ছিল, তিনি বলেছিলেন।

"পুলিশ ফ্লা-এ এসে তাদের জিজ্ঞাসাবাদ না করা পর্যন্ত পিতামাতারা গর্ভাবস্থার বিষয়ে জানতেন না," পুলিশ ঘটনার সাথে বাবা-মা এবং মহিলাকে জিজ্ঞাসাবাদ করার পরে কমিশনার বলেছিলেন।

তবে এ ব্যাপারে জোরপূর্বক বা ধর্ষণের উপাদান বলে সন্দেহ করছে পুলিশ। শ্যামসুন্দর বলেন, "আমি সন্দেহ করছি যে মেয়েটিকে ধর্ষণ করা হয়েছে। এই বিষয়েও তদন্ত করা হবে।"

"আমরা বেঁচে যাওয়া ব্যক্তিকে তার যথাযথ চিকিৎসার জন্য হাসপাতালে স্থানান্তরিত করেছি। মেয়েটিকে হত্যার অভিযোগে গ্রেপ্তার করা হবে," পুলিশ কর্মকর্তা বলেছেন।

কমিশনার বলেন, শিশুটি মৃত নাকি জীবিত জন্মেছে তা ময়নাতদন্তের পরই নিশ্চিত হওয়া যাবে।

প্রসবের তিন ঘণ্টা পর তিনি শিশুটিকে রাস্তায় ফেলে দেন বলে অভিযোগ রয়েছে।

সিটি পুলিশ প্রধান আরও বলেছেন যে মহিলা অবিবাহিত, এবং তিনি হতবাক।

বিস্তারিত জিজ্ঞাসাবাদের পরই পুরো বিষয়টি স্পষ্ট করা যাবে বলে জানান ওই কর্মকর্তা।