"কংগ্রেস দরিদ্র মহিলাদের প্রতি মাসে 8,500 টাকা সাহায্যের প্রতিশ্রুতি দিয়েছিল, এবং এখন উপ-মুখ্যমন্ত্রী এবং অর্থমন্ত্রী অজিত পাওয়ার মহিলাদের প্রতি মাসে 1,500 টাকা ঘোষণা করে আমাদের নীতি অনুলিপি করেছেন৷ কিন্তু উচ্চ মুদ্রাস্ফীতির বিবেচনায় এই পরিমাণের মূল্য কী হবে? "পটোলের দাবি।

যদিও রাজ্যে মহিলাদের জন্য অল্প পরিমাণে প্রতিশ্রুতি দেওয়া হয়েছে, রাজ্যে বেকার যুবকদের কোনও উল্লেখ নেই এবং সরকারি শূন্যপদগুলি এখনও পূরণ করা হচ্ছে না।

রাজ্যের 12টি জেলার বৃহৎ অঞ্চলে কৃষক হিসাবে, সরকার 'প্রতিশ্রুতির স্লোগান দিয়েছে' কিন্তু কোন বিভাগে কত টাকা বরাদ্দ করা হবে তা উল্লেখ না করে, তিনি উল্লেখ করেছেন।

"রাজ্যের ইতিহাসে এটিই প্রথম বাজেট যেখানে কৃষি, সেচ, সামাজিক ন্যায়বিচার, আবাসনের মতো বিভাগ-ভিত্তিক তহবিলের কোনও ব্যবস্থা নেই৷ পরিবর্তে, এটি জনগণকে বিভ্রান্ত করার উদ্দেশ্যে ফাঁপা ঘোষণায় পূর্ণ এবং সন্দেহ রয়েছে" তারা প্রতিশ্রুতিগুলি কতদূর বাস্তবায়ন করতে সক্ষম হবে সে সম্পর্কে,” পাটোলে বলেছিলেন।

এমনকি মহাযুতি কৃষকদের বিদ্যুৎ বিল মওকুফ করার প্রতিশ্রুতি দিয়েছে, বকেয়া সম্পর্কে কোনও স্পষ্টতা নেই, যদিও কংগ্রেস এবং মহা বিকাশ আঘাদি তেলেঙ্গানার মতো কৃষকদের জন্য সম্পূর্ণ ঋণ মওকুফের দাবি করেছিল।

বাজেটের বিভিন্ন দিক নিয়ে সন্দেহ প্রকাশ করে, পাটোলে বলেছেন যে মহারাষ্ট্র 7 লক্ষ-কোটি টাকার ঋণের পাহাড় তৈরি করেছে এবং মাথাপিছু আয় এবং রপ্তানিতে ষষ্ঠ স্থানে রয়েছে, এমনকি গুজরাটের নীচে।

"রাজ্যের আর্থিক অবস্থা শোচনীয় অবস্থায় রয়েছে কিন্তু মহাযুতি সরকার একটি মিথ্যা, গোলাপী ছবি আঁকছে। কেন্দ্র ইতিমধ্যেই গত 10 বছর ধরে গ্যাস, পেট্রোল, ডিজেলের উপর কর বসিয়ে জনগণকে ছিনতাই করেছে এবং এখন রাজ্য নির্বাচনের ঠিক আগে, তারা। জ্বালানিতে নামমাত্র ট্যাক্স কমানোর গাজর দেখাচ্ছে,” পাটোলে নিন্দা করেছেন।