জোকোভিচ, যিনি 5 জুন একটি ছেঁড়া মধ্যস্থ মেনিস্কাসে অস্ত্রোপচার করেছিলেন, হোলগার রুনের বিরুদ্ধে সোজা সেটে জিতে শেষ আটে পৌঁছে ডি মিন’র সাথে কোয়ার্টার ফাইনাল সেট করতে।

অস্ট্রেলিয়ান বিশ্বাস করেন জোকোভিচ প্রমাণ করেছেন যে তিনি অতীতে অস্ত্রোপচার থেকে দ্রুত ফিরে আসতে পারেন। ইউরোস্পোর্টের বরাত দিয়ে ডি মিনাউর বলেন, "নোভাক যা করেন ঠিক তাই। হ্যাঁ, আমি বিস্মিত নই। মানে, আমরা তাকে অতীতে এই কাজগুলো করতে দেখেছি, সেরে উঠতে এবং ফিরে যেতে দেখেছি যে সে কখনোই ছেড়ে যায়নি।"

"অবশ্যই, তিনি সেই লোকদের মধ্যে একজন যারা তার শরীরের দেখাশোনা করে, পুরো বিশ্বের সব এক শতাংশ করে। আপনি তার দ্রুত পুনরুদ্ধারের সময় দিয়ে বলতে পারেন। এটা আমাকে অবাক করে না।

"এমন গুজব ছিল যে তিনি সম্ভবত উইম্বিকে মিস করতে চলেছেন বা যাই হোক না কেন। আমি গভীরভাবে জানতাম যে তিনি অবশ্যই ফিরে আসবেন। হ্যাঁ, তিনি ফিরে এসেছেন এটা আমাকে হতবাক করে না। কিছু দুর্দান্ত টেনিস খেলছেন, মনে হচ্ছে তিনি কখনই ছেড়ে যাননি।" সে যুক্ত করেছিল।

প্যারিস থেকে লন্ডন পর্যন্ত, ডি মিনাউর উচ্চ স্তরের টেনিস তৈরি করছে, কারণ তার দৌড় গত মাসে রোল্যান্ড-গারোসে প্রথমবারের মতো কোয়ার্টার ফাইনালে পরিণত হয়েছে। 2020 ইউএস ওপেনে প্রথমবারের মতো এটি করে ডি মিনাউর একটি মেজর শেষ আটে পৌঁছেছে এমন তৃতীয় ঘটনা।

অন্যদিকে, জোকোভিচ, 15তম বারের মতো উইম্বলডনে শেষ আটে উঠেছেন, জিমি কনরসকে (14) পিছনে ফেলে গ্রাস-কোর্টে সর্বাধিক কোয়ার্টার-ফাইনাল খেলার জন্য সর্বকালের তালিকায় দ্বিতীয় স্থান অধিকার করেছেন। এটিপি পরিসংখ্যান অনুসারে, শুধুমাত্র রেকর্ড আটবারের চ্যাম্পিয়ন রজার ফেদেরার কোয়ার্টার ফাইনালে আরও বেশি (18) এগিয়েছেন।

24-বারের গ্র্যান্ড স্ল্যাম চ্যাম্পিয়ন, যিনি তার 60 তম গ্র্যান্ড স্ল্যাম কোয়ার্টার ফাইনালে পৌঁছেছেন, এই পাক্ষিক সপ্তাহে ফেদেরারের আটটি উইম্বলডন শিরোপা জয়ের সমান করতে চলেছেন৷