চেন্নাই, সেপ্টেম্বর 19 ( ) ডাবল ফর্মুলা 1 বিশ্ব চ্যাম্পিয়ন মিকা হাক্কিনেন বৃহস্পতিবার এখানে অত্যাধুনিক মাদ্রাজ ইন্টারন্যাশনাল কার্টিং এরিনা (M.I.K.A.) উদ্বোধন করেছেন৷

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ভারতের দুই প্রাক্তন F1 ড্রাইভার, নারাইন কার্তিকেয়ান এবং করুণ চাঁদহোক।

একটি আবেগপূর্ণ অনুষ্ঠানে, হাকিনেন, 1998 এবং 1999 সালে F1 চ্যাম্পিয়ন, এবং "ফ্লাইং ফিন" নামে পরিচিত, একজন বিশ্ব চ্যাম্পিয়নের মন এবং তৈরির একটি অন্তর্দৃষ্টি প্রদান করেছিলেন।

“আপনাকে অবশ্যই হারতে এবং জয় উপভোগ করতে এবং আপনার আবেগকে নিয়ন্ত্রণ করতে শিখতে হবে। আপনি যখন রেসিং সিঁড়ি বেয়ে উপরে উঠবেন, এটি একটি সম্পূর্ণ ভিন্ন বিশ্ব। পরিবার, বন্ধুবান্ধব ও দলের অনেক চাপ রয়েছে। সুতরাং, আপনাকে অবশ্যই চাপ মোকাবেলা করতে সক্ষম হতে হবে। কিন্তু সবকিছু এখানে আছে,” তিনি তার মন্দিরের দিকে ইঙ্গিত করে বললেন।

হ্যাকিনেন, এই সপ্তাহান্তে সিঙ্গাপুর গ্র্যান্ড প্রিক্সের পথে ভারতে হুইসেল স্টপ সফরে, MIKA ট্র্যাকের জন্য সমস্ত প্রশংসা ছিল যা তিনি বলেছিলেন যে ভারতে প্রতিভাবান ড্রাইভারদের একটি প্রজন্ম তৈরি করতে পারে।

"কার্টিং হল আপনার রেসিং ক্যারিয়ার শুরু করার একটি ভাল উপায়, এবং এই MIKA ট্র্যাকটি বাচ্চাদের শুরু করার জন্য একটি দুর্দান্ত প্ল্যাটফর্ম অফার করে৷ আমি আশা করি তারা তাদের কার্টিং কাজটি উপভোগ করবে,” তিনি বলেছিলেন।

হাক্কিনেন কুশ মাইনিকে সম্ভবত পরবর্তী ভারতীয় হিসেবে ফর্মুলা 1-এ জায়গা করে নেওয়ার জন্য বেছে নিয়েছেন। “কুশ মাইনি ভালো। তিনি F2 তে ভালো করছেন। আমি অনুভব করি যে তার মধ্যে F1 তে যেতে হবে,” তিনি বলেছিলেন।

ঘটনাক্রমে, মাদ্রাজ ইন্টারন্যাশনাল সার্কিটের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছিলেন তিনবার F1 বিশ্ব চ্যাম্পিয়ন জ্যাকি স্টুয়ার্ট, যিনি "ফ্লাইং স্কট" নামেও পরিচিত।