পিয়াস্ত্রি, যিনি গত সপ্তাহান্তে আজারবাইজান গ্র্যান্ড প্রিক্সে মরসুমে তার প্রথম জয়ের দাবি করেছিলেন, স্বীকার করেছেন যে তার সাম্প্রতিক জয় সত্ত্বেও, ম্যাকলারেনের কৌশল এখনও নরিসকে শিরোপার জন্য প্রতিদ্বন্দ্বিতা করার সর্বোত্তম সুযোগ দেওয়ার দিকে মনোনিবেশ করছে। নরিস, যিনি বর্তমানে রেড বুলের ম্যাক্স ভার্স্ট্যাপেনের থেকে 59 পয়েন্ট পিছিয়ে আছেন, তিনি চ্যাম্পিয়নশিপের জন্য একটি গুরুতর চ্যালেঞ্জ মাউন্ট করার জন্য ম্যাকলারেনের সেরা আশা।

সিঙ্গাপুর গ্র্যান্ড প্রিক্সের আগে কথা বলতে গিয়ে, অস্ট্রেলিয়ান দলের মধ্যে তার ভূমিকার প্রতি প্রতিফলন করেছিলেন এবং জোর দিয়েছিলেন যে তার প্রাথমিক লক্ষ্য রেস জেতা। যাইহোক, পিয়াস্ত্রি স্পষ্ট জানিয়েছিলেন যে প্রয়োজনে তিনি নরিসকে সহায়তা করতে ইচ্ছুক। বিবিসি পিয়াস্ত্রিকে উদ্ধৃত করে বলেছে, "ল্যান্ডো চ্যাম্পিয়নশিপে এখনও এগিয়ে আছে এবং, সৎভাবে, চ্যাম্পিয়নশিপ জেতার আরও বাস্তবসম্মত সম্ভাবনা রয়েছে।" "যদি আমি এখনও রেস জেতার অবস্থানে থাকি, তবে আমি এটাই করতে চাই। কিন্তু স্বাভাবিকভাবেই, যদি আমি ল্যান্ডোর চ্যাম্পিয়নশিপ বিডের জন্য সাহায্য করতে পারি, তাহলে আমি সাহায্য করতে পেরে খুশি হব।”

নরিস চ্যাম্পিয়নশিপ লড়াইয়ে ম্যাকলারেনের প্রধান চালক ছিলেন, সিঙ্গাপুরে গিয়ে পিয়াস্ট্রিকে 32 পয়েন্টে পিছনে ফেলেছেন। ম্যাকলারেন ইতিমধ্যে নরিসকে সমর্থন করার দিকে ঝুঁকেছেন, দলের প্রধান আন্দ্রেয়া স্টেলা পূর্বে বলেছিলেন যে চ্যাম্পিয়নশিপ নেতা ভার্স্ট্যাপেনের সাথে ঘনিষ্ঠতার কারণে দলটি ব্রিটেনের প্রতি তাদের কৌশল "পক্ষপাত" করবে।

এই পরিকল্পনা থাকা সত্ত্বেও, পিয়াস্ত্রি উল্লেখ করেছেন যে তার সতীর্থ বাকুতে কৌশলটি পুঁজি করতে পারেনি, যেখানে নরিস যোগ্যতা অর্জনের সময় হলুদ পতাকা দ্বারা প্রভাবিত হয়েছিল এবং গ্রিডে 15 তম শুরু হয়েছিল। তিনি শেষ পর্যন্ত চতুর্থ স্থান অর্জন করেন, ভার্স্টাপেনের থেকে এক স্থান এগিয়ে, যখন পিয়াস্ত্রি জয়ের দিকে এগিয়ে যান।

তার বাকু জয়ের প্রতিফলন করে, পিয়াস্ট্রি নরিসকে দলের সাফল্যে বিশেষ করে টায়ার ব্যবস্থাপনায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালনের জন্য কৃতিত্ব দেন। “ল্যান্ডো অবশ্যই রেসের একটি ফ্যাক্টর ছিল। তিনি চেকো [সার্জিও পেরেজ] এর সাথে কিছু 'টায়ার সেভিং'-এ সাহায্য করেছিলেন,” পিয়াস্ত্রি বলেছেন, নরিস তার সতীর্থকে তার পিট স্টপের সময় কৌশলগত সুবিধা দেওয়ার জন্য পেরেজকে ব্যাক আপ করার কথা উল্লেখ করে।

যাইহোক, পিয়াস্ত্রি সিঙ্গাপুরে দলের গতিশীলতা কীভাবে বিকশিত হবে তা ভবিষ্যদ্বাণী করার বিষয়ে সতর্ক ছিলেন, ব্যাখ্যা করেছেন যে রেস উইকএন্ড কীভাবে উন্মোচিত হবে তার উপর নির্ভর করে। "আপনি একটি নির্দিষ্ট পরিস্থিতিতে না আসা পর্যন্ত, এটি ট্র্যাকে প্রদর্শন করা ছাড়া আলোচনা করা কঠিন," তিনি যোগ করেছেন।

ইতিমধ্যে, ভার্স্টাপ্পেন, যিনি রেড বুল-এর প্রতিযোগিতায় ঘাটতির সম্মুখীন হয়েছেন, তিনিও সিঙ্গাপুরে মিডিয়াকে সম্বোধন করেছিলেন। বিজয় ছাড়াই সাতটি দৌড়ে যাওয়ার পর, বিশ্ব চ্যাম্পিয়ন স্বীকার করেছেন যে সিঙ্গাপুর ট্র্যাকের বৈশিষ্ট্যগুলি তার দলের জন্য চ্যালেঞ্জ তৈরি করতে পারে। "আমাদের গাড়ি সাধারণত বাম্পস এবং কার্বগুলিতে খুব ভাল নয় এবং আমাদের এখানে এটিই রয়েছে," ভার্স্টাপেন স্বীকার করেছেন। “আমাদের এটিকে স্থিতিশীল করার চেষ্টা করতে হবে। আমি অবশ্যই Q3 টার্গেট করছি কিন্তু দেখা যাক আমরা কোথায় গিয়ে দাঁড়াই।"

ভারস্ট্যাপেন তার রেস ইঞ্জিনিয়ার জিয়ানপিয়েরো ল্যাম্বিয়াসকে দলে আরও বিস্তৃত ভূমিকায় উন্নীত করার জন্য রেড বুলের পরিকল্পনার অনুমোদনও ব্যক্ত করেছেন, ক্রীড়া পরিচালক জোনাথন হুইটলির সাবার/অডিতে আসন্ন প্রস্থানের পর। Verstappen এর রেস ইঞ্জিনিয়ার হিসাবে তার দায়িত্ব অব্যাহত রেখে মরসুমের শেষে Lambiase কে রেসিং প্রধান নিযুক্ত করা হবে।

“তিনি ইতিমধ্যে আমার রেস ইঞ্জিনিয়ার হওয়ার চেয়ে আরও বেশি কিছু করেছেন। এটি লোড ছড়িয়ে দেওয়ার বিষয়ে," ভার্স্টাপেন ব্যাখ্যা করেছিলেন। "আমার জন্য, এটা ঠিক আছে।"