নয়াদিল্লি, দিল্লি মেট্রো রেল কর্পোরেশন (ডিএমআরসি) ভারতীয় ইঞ্জিনিয়ারিং সার্ভিস (আইইএস) মনুজ সিংগালকে নতুন পরিচালক (পরিকাঠামো) হিসাবে নিয়োগ করেছে, কর্মকর্তারা বুধবার বলেছেন।

সিংগাল, 1994 ব্যাচের একজন আইইএস অফিসার, বহু গুরুত্বপূর্ণ পদে প্রায় তিন দশকের বহুবিভাগীয় অভিজ্ঞতা রয়েছে, তারা বলেছে।

পরিচালক (অবকাঠামো) হিসাবে তার ক্ষমতায় তিনি ডিএমআরসি-তে সিভিল, ইলেকট্রিক্যাল, সিগন্যাল, এএফসি, টেলিকম, রোলিং স্টক, সৌর শক্তি ইত্যাদি অবকাঠামোর রক্ষণাবেক্ষণের দায়িত্বে থাকবেন, কর্পোরেট কমিউনিকেশনের প্রধান নির্বাহী পরিচালক অনুজ দয়াল বলেছেন। , DMRC

দিল্লি কলেজ অফ ইঞ্জিনিয়ারিং থেকে একজন বৈদ্যুতিক প্রকৌশল স্নাতক এবং স্নাতকোত্তর, সিংগাল ন্যাশনাল থার্মাল পাওয়ার কর্পোরেশন (এনটিপিসি) এর সাথে তার কর্মজীবন শুরু করেন এবং তারপরে, আইইএস এর মাধ্যমে টেলিকম বিভাগে যোগদান করেন। তিনি 2006 সাল থেকে DMRC এর সাথে কাজ করছেন এবং এই ভূমিকা নেওয়ার আগে তিনি নির্বাহী পরিচালক (রোলিং স্টক/প্রকল্প) হিসাবে কাজ করছিলেন, দয়াল বলেন।

তিনি জাতীয় এবং আন্তর্জাতিক জার্নাল/সম্মেলনে অনেক প্রযুক্তিগত গবেষণাপত্র প্রকাশ করেছেন এবং DMRC-এর শক্তির মিশ্রণকে পুনঃসংজ্ঞায়িত করতে, কোচি মেট্রো প্রকল্পের জন্য বৈদ্যুতিক কাজ সম্পাদন (ডিসি ট্র্যাকশন সিস্টেম সহ) এবং লিফট এবং এসকেলেটর সংগ্রহের চূড়ান্তকরণে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। DMRC ফেজ-IV প্রকল্পের জন্য ইজারা ভিত্তিতে, তিনি যোগ করেছেন।