আহমেদাবাদ (গুজরাট) [ভারত], Amul দুধের দাম 2 টাকা বাড়িয়ে দেওয়ার একদিন পরে, গ্রাহকরা উদ্বেগ প্রকাশ করেছেন, মন্তব্য করেছেন যে দেশে নির্বাচন শেষ হওয়ার পরে দাম বাড়তে থাকে।

আমুল তাজা দুধের এক লিটার পাউচের দাম, যা আগে ছিল 54 টাকা, তা বেড়ে 56 টাকা হয়েছে। একইভাবে, আমুল গোল্ডের দাম, যা আগে 66 টাকা ছিল, তা বেড়ে 68 টাকা হয়েছে।

আকস্মিক মূল্যবৃদ্ধির ফলে ভোক্তাদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে, বিশেষ করে মধ্যবিত্ত, যারা ক্রমবর্ধমান খরচ অনুভব করে।

অনেক গ্রাহক চালের দাম নিয়ে তাদের হতাশা প্রকাশ করেছেন এবং বলেছেন যে এমনকি 2 টাকা বৃদ্ধি "মধ্যবিত্তের জন্য বোঝা" হয়ে দাঁড়ায়।

"নির্বাচন শেষ হওয়ার সাথে সাথেই তারা দাম বাড়িয়ে দেয়। এমনকি রোড ট্যাক্সও বাড়ানো হয়। মধ্যবিত্তের জন্য এটি সত্যিই কঠিন হয়ে পড়ে। একবারে তাদের 2 টাকা বাড়ানো উচিত নয়, তাদের ধীরে ধীরে বাড়ানো উচিত," বলেছেন একজন গ্রাহক।

একই অনুভূতি প্রতিধ্বনিত করে, অন্য একজন গ্রাহক মন্তব্য করেন, "নির্বাচনের পরে, সব জিনিসের হার বেড়ে যাচ্ছে, কিন্তু আমরা এটি সম্পর্কে কিছু করতে পারি না"।

যাইহোক, কেউ কেউ দাম ​​বৃদ্ধির কারণে অপ্রস্তুত ছিলেন।

"1 বা 2 টাকা বৃদ্ধি খুব একটা পার্থক্য করে না। তাদেরও তাদের ব্যবসা চালাতে হবে। এটি সম্ভবত তাদের জন্য আগে যথেষ্ট ছিল না, যে কারণে তারা দাম বাড়িয়েছে," অন্য একজন গ্রাহক মন্তব্য করেছেন।

গুজরাট কো-অপারেটিভ মিল্ক মার্কেটিং ফেডারেশন (GCMMF), আমুল নামের ব্র্যান্ডের অধীনে দুধ ও দুগ্ধজাত পণ্যের বিপণনকারী, সারা দেশের সমস্ত বাজারে আজ থেকে কার্যকর তাজা পাউচ দুধের দাম প্রতি লিটারে প্রায় 2 টাকা বাড়িয়েছে।

একটি বিবৃতিতে, আমুল বলেছে যে প্রতি লিটারে 2 টাকা বৃদ্ধি MRP-তে 3-4 শতাংশ বৃদ্ধির অনুবাদ করে যা গড় খাদ্য মূল্যস্ফীতির তুলনায় অনেক কম এবং যোগ করে যে এটি প্রধান বাজারগুলিতে তাজা পাউচ দুধের দামে কোন বৃদ্ধি করেনি। ফেব্রুয়ারি 2023।

এতে আরও বলা হয়, অপারেশন ও দুধ উৎপাদনের সামগ্রিক ব্যয় বৃদ্ধির কারণে এই মূল্যবৃদ্ধি হয়েছে। আমাদের সদস্য ইউনিয়নগুলিও গত বছরের তুলনায় কৃষকদের দাম প্রায় 6-8 শতাংশ বাড়িয়েছে, এটি যোগ করেছে।

"একটি নীতি হিসাবে আমুল ভোক্তাদের দ্বারা দুধ এবং দুগ্ধজাত পণ্যের জন্য প্রদত্ত প্রতি রুপির প্রায় 80 পয়সা দুগ্ধ উৎপাদকদের কাছে দেয়। মূল্য সংশোধন আমাদের দুধ উৎপাদনকারীদের জন্য লাভজনক দুধের দাম বজায় রাখতে এবং উচ্চতর দুধ উৎপাদনের জন্য তাদের উত্সাহিত করতে সহায়তা করবে, "বিবৃতিতে উল্লেখ করা হয়েছে।