ময়নপুরী (উত্তরপ্রদেশ) [ভারত], উত্তর প্রদেশের ময়নপুরী লোকসভা কেন্দ্রে জয়ী হওয়ার পর, সমাজবাদী পার্টির নেতা এবং এসপি প্রধান অখিলেশ যাদবের স্ত্রী, ডিম্পল যাদব, মইনপুরী লোকসভা কেন্দ্রের জনগণকে ধন্যবাদ জানিয়েছেন এবং বলেছেন যে নির্বাচনী এলাকার উন্নয়ন হবে। দলের অগ্রাধিকার হতে হবে।

ডিম্পল যাদব বলেন, "আমি মইনপুরী লোকসভা আসনের ভোটারদের ধন্যবাদ জানাই। মইনপুরী লোকসভা আসনের উন্নয়ন হবে সমাজবাদী পার্টির অগ্রাধিকার। উত্তরপ্রদেশের জনগণ বিজেপিকে একটি পাঠ শিখিয়েছে। জনগণ একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে। প্রধানমন্ত্রী মোদীর অহংকার ভাঙ্গার জন্য এটা সমাজের সকল স্তরের মানুষের জয়।

বর্তমান বিজেপি সরকার বুঝতে রাজি নয় যে রাজ্যের মানুষ তাদের উপর খুশি নয়, তিনি বলেছিলেন।

তিনি বলেন, “যুব, নারী, কৃষক, শ্রমিক সবাই বর্তমান সরকারের প্রতি অসন্তুষ্ট এবং এটা জনগণের বিজয়,” বলেন তিনি।

মইনপুরি সংসদীয় নির্বাচনী এলাকায় ডিম্পল যাদব 221639 ভোটে জিতেছেন।

উত্তর প্রদেশের ইসিআই প্রবণতা এবং ফলাফল অনুসারে, এসপি 26টি সংসদীয় আসনে জিতেছে এবং 11টি আসনে এগিয়ে রয়েছে। বিজেপি 26টি আসনে জিতেছে এবং 7টি আসনে এগিয়ে রয়েছে এবং কংগ্রেস 6টি আসনে জিতেছে।

লোকসভা নির্বাচনে ভোট গণনা চলছে বলে, বিজেপি-নেতৃত্বাধীন জাতীয় গণতান্ত্রিক জোট (এনডিএ) 2019 সালের লোকসভা নির্বাচনে উল্লেখযোগ্য ক্ষতির সম্মুখীন হয়েছে, কারণ সাম্প্রতিক প্রবণতাগুলি দেখায় যে এটি 294টি আসনে এগিয়ে রয়েছে, যেখানে ভারত ব্লক রয়েছে। ইসিআই অনুসারে 232টি আসনে এগিয়ে।

সাম্প্রতিক প্রবণতা অনুসারে বিজেপি নেতৃত্বাধীন এনডিএ তার "400 পার" লক্ষ্য থেকে অনেক দূরে বলে মনে হচ্ছে বিজেপি লোকসভায় সাধারণ সংখ্যাগরিষ্ঠতার পিছনে পড়ে গেছে।

2014 এবং 2019 লোকসভা নির্বাচনে বিজেপি নিজেরাই সংখ্যাগরিষ্ঠতা পেয়েছিল। এটি 2014 সালে 282টি আসন জিতেছিল এবং 2019 সালের নির্বাচনে এটির সংখ্যা 303 আসনে উন্নীত হয়েছে। 2024 সালের সাধারণ নির্বাচনে বিজেপি 370টি আসন জয়ের লক্ষ্য নির্ধারণ করেছিল।

বিজেপি নেতৃত্বাধীন এনডিএ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বে টানা তৃতীয় মেয়াদে লোকসভা নির্বাচনে লড়েছে। 19 এপ্রিল থেকে 1 জুন পর্যন্ত সাত দফায় লোকসভা নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল।