শীর্ষ বাধাগুলির মধ্যে রয়েছে পারিবারিক দায়িত্ব বা অন্যান্য ব্যক্তিগত প্রতিশ্রুতির কারণে সময়ের অভাব (34 শতাংশ), ব্যস্ত কাজের সময়সূচী (29 শতাংশ) এবং উপলব্ধ শেখার সংস্থান (26 শতাংশ) দ্বারা অভিভূত বোধ করা, নতুন গবেষণা অনুসারে পেশাদার নেটওয়ার্কিং প্ল্যাটফর্ম LinkedIn.

এআই-এর এই যুগে, পেশাদারদের অবশ্যই তাদের কর্মজীবনকে এগিয়ে নিতে নতুন দক্ষতা বিকাশ করতে হবে। তবে, তারা তাদের শেখার যাত্রায় বাধার সম্মুখীন হচ্ছে।

লিঙ্কডইন ডেটা অনুসারে, 2030 সাল নাগাদ ভারতে চাকরির জন্য প্রয়োজনীয় দক্ষতা 64 শতাংশে পরিবর্তিত হবে বলে আশা করা হচ্ছে, তাই পেশাদারদের শেখার উপর খুব বেশি মনোযোগ দেওয়া গুরুত্বপূর্ণ, রিপোর্ট অনুসারে।

এদিকে, 'লাউড লার্নিং'।

ভারতে প্রায় 10 জনের মধ্যে আটজন (81 শতাংশ) পেশাদার বলেছেন যে এই অভ্যাস তাদের দক্ষতা উন্নত করতে সময় দিতে সাহায্য করতে পারে।

মূল উপায়গুলির মধ্যে রয়েছে সতীর্থদের সাথে তাদের শেখা ভাগ করে নেওয়া, লিঙ্কডইন-এ তাদের শেখার যাত্রা বা অর্জনগুলি ভাগ করা এবং তাদের দলের সদস্যদের তাদের শেখার সময় অবহিত করা।

ভারতে 10 জনের মধ্যে আটজন (81 শতাংশ) পেশাদার বলেছেন যে তাদের সমবয়সীদের 'লাউড লার্নিং'-এ নিয়োজিত হতে দেখে তারা একই কাজ করতে অনুপ্রাণিত হবে, প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।