32 বছর বয়সী প্রকৌশলী, যিনি 2016 সালে তার প্রথম হার্ট ট্রান্সপ্লান্ট করেছিলেন, পরবর্তী সাত বছরে বারবার হার্ট ফেইলিউর এবং ঘন ঘন হাসপাতালে ভর্তি হয়েছিলেন এবং শেষ পর্যন্ত গত বছরের ডিসেম্বরে একটি জটিল পুনঃ প্রতিস্থাপনের মধ্য দিয়েছিলেন।

ডাঃ নাগমলেশ ইউ.এম. ডাঃ এর নেতৃত্বে কার্ডিওলজিস্টদের দল বলেন, যদিও রক্তপাত এবং প্রত্যাখ্যান পর্বের কারণে প্রাথমিক জটিলতা দেখা দেয়, নিয়মিত বায়োপসি এবং নিবিড় পর্যবেক্ষণের মাধ্যমে যত্নশীল ব্যবস্থাপনা সফল পুনরুদ্ধার নিশ্চিত করেছে। অ্যাস্টার হাসপাতাল থেকে।

ডাঃ নাগমলেশ বলেন, "রোগীর পোস্ট-ট্রান্সপ্লান্ট কোর্সে দ্বিতীয় অস্ত্রোপচারের কারণে উল্লেখযোগ্য রক্তপাতের ঘটনা এবং রক্ত-পাতলা ওষুধ ও প্রত্যাখ্যানের চলমান প্রয়োজনীয়তা অন্তর্ভুক্ত ছিল। যাইহোক, সাবধানে পর্যবেক্ষণ এবং নিয়মিত এন্ডো-মায়োকার্ডিয়াল বায়োপসি, এই মাধ্যমে, এইগুলি চ্যালেঞ্জগুলি কার্যকরভাবে পরিচালিত হয়েছিল।" পরিচালক-হার্ট ফেইলিওর, ট্রান্সপ্লান্ট এবং এমসিএস প্রোগ্রাম, অ্যাস্টার হাসপাতাল।

রোগী আর কোনো জটিলতা ছাড়াই দ্বিতীয় হার্ট ট্রান্সপ্ল্যান্টের ছয় মাস পূর্ণ করেছেন।

রোগীর জন্য, বিগত কয়েক বছর "মেডিকেল রোলারকোস্টার"।

রোগী বলেন, "আমার দ্বিতীয় ট্রান্সপ্লান্টের প্রয়োজন ছিল তা খুঁজে বের করা একটি শক ছিল, তবে সার্জনদের অসাধারণ দল আমার চিকিত্সার যাত্রা জুড়ে তাদের সহায়তা প্রদান করেছে। আমি অত্যন্ত কৃতজ্ঞ।"