কোকরাঝার (আসাম), দৃঢ়ভাবে যে বিরোধী ঐক্য একটি "বিজেপির পরবর্তী নির্বাচন বন্ধ করতে হবে, আসাম তৃণমূল কংগ্রেসের (টিএমসি) সভাপতি রিপুন বোরা বলেছেন যে রাজ্যে যৌথ বিরোধী প্রার্থীর অভাব" লোকসভা নির্বাচনের ফলাফলকে প্রভাবিত করবে না বা বিজেপিকে সাহায্য করবে না। যেকোনো উপায়ে"।

তিনি দাবি করেছিলেন যে যদিও বিরোধী দলগুলি লোকসভা নির্বাচনে আসামের কয়েকটি আসনে একে অপরের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করছে, তবে এটি বিজেপির পক্ষে হবে না কারণ বিরোধী দল, বিশেষ করে টিএমসি, নির্বাচনী এলাকায় প্রার্থী দেওয়া থেকে বিরত থাকে যেখানে অন্য দলের যথেষ্ট ভিত্তি রয়েছে। শাসক শাসনের উপর।

"বিজেপি এই রাজ্যে বিরোধীদের যৌথ প্রার্থী না দেওয়ায় লাভ হবে না কারণ আমরা কৌশলে এটির সাথে যোগাযোগ করেছি। যোরহাট, নগাঁও ধুবরি এবং করিমগঞ্জের মতো নির্বাচনী এলাকায়, আমরা বিরোধীদের বিভক্ত হতে দেইনি এবং আশা করছি যে কংগ্রেস সবগুলি পুল করবে। আমাদের শিবিরের ভোট," বোরা একটি সাক্ষাত্কারে বুদ্ধি করে বলেছেন।

"যেখানে আমরা দেখেছি যে কংগ্রেস শক্তিশালী এবং বিজেপির বিরুদ্ধে লড়াই করতে পারে, আমরা বিশেষ করে টিএমসি, ভোটকে ভাগ হতে দেইনি। কিন্তু আমরা দেখেছি যে কংগ্রেস বিজেপিকে নিতে পারে না, দুর্বল সংগঠন আছে, টিএমসি আমি প্রতিদ্বন্দ্বিতা করছি। ," সে যুক্ত করেছিল.

TMC কোকরাঝার এবং বারপেটা সহ চারটি আসনে প্রার্থী দিয়েছে যেখানে 7 মে ভোট হওয়ার কথা।

বোরা, প্রাক্তন রাজ্য কংগ্রেস সভাপতি যিনি 2022 সালে টিএমসিতে যোগ দিয়েছিলেন, দাবি করেছিলেন যে যৌথ বিরোধী প্রার্থীর অভাব ভোটের ফলাফলকে প্রভাবিত করবে না এবং বিজেপিকে কোনওভাবে সাহায্য করবে না।

তিনি দাবি করেন, "জনগণ এটাও বুঝতে পেরেছে যে বিরোধী দল বিভক্ত মনে হলেও আমরা কৌশলে প্রার্থী দিয়েছি। জনগণ নিজেদের বিশ্লেষণ করে যে কোনো আসনে সবচেয়ে আক্রমণাত্মক বিরোধী দলকে ভোট দেবে।"

রাজ্যের প্রাক্তন ক্যাবিনেট মন্ত্রী এবং রাজ্যসভার সাংসদ, বোরা বজায় রেখেছিলেন যে নির্বাচন-পরবর্তী পরিস্থিতিতে বিরোধী দলগুলিকে একত্রিত হতে হবে।

তিনি বলেন, "নির্বাচন-পরবর্তী, বিরোধীদের ঐক্য আবশ্যক। অন্য কোনো বিকল্প নেই। তবেই আমরা বিজেপিকে থামাতে পারব।"

রাজ্যে চারটি আসনে টিএমসি প্রার্থীদের প্রতিদ্বন্দ্বিতা করার সম্ভাবনা সম্পর্কে, বোরা বলেছেন যে দলটি জনগণের কাছ থেকে ভাল এবং ইতিবাচক প্রতিক্রিয়া পেয়েছে এবং একটি অনুকূল ফলাফলের আশাবাদী।

"আমরা যা বুঝতে পেরেছি তা হল যে জনগণের কাছে বিকল্প নেই এবং তারা বিজেপিকে ভোট দিতে চায় না। মানুষ একটি শক্তিশালী, আপোষহীন বিরোধী দল চায় এবং এর জন্য তারা টিএমসিকে বেছে নিচ্ছে," রাজ্য দলের প্রধান বজায় রেখেছিলেন।

তিনি দাবি করেছেন যে টিএমসি রাজ্যে বিজেপির বিকল্প হিসাবে আবির্ভূত হবে এবং বলেছিলেন, "যদিও এখন বেশ কয়েক বছর ধরে রাজ্যে টিএমসির উপস্থিতি ছিল, আমি 2022 সালের এপ্রিলে এখানে বড় আকারে কাজ শুরু করেছি। এটি শুরু। টিএম শীঘ্রই আসামে প্রধান বিরোধী দল হবে।"