চারটি বিধানসভা কেন্দ্র হল উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জ, উত্তর 24 পরগনা জেলার বাগদা, নদীয়া জেলার রানাঘাট-দক্ষিণ এবং কলকাতার মানিকতলা।

মানিকতলা থেকে, দলটি কল্যাণ চৌবেকে প্রার্থী করেছে, যিনি 2021 সালের পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনে একই আসন থেকে অসফলভাবে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন।

রায়গঞ্জ, বাগদা ও রানাঘাট-দক্ষিণ থেকে দলীয় প্রার্থী হবেন যথাক্রমে মানস কুমার ঘোষ, বিনয় বিশ্বাস ও মনোজ কুমার বিশ্বাস।

শেষ দুই প্রার্থী মতুয়া সম্প্রদায়ের, একটি অনগ্রসর শ্রেণীর সম্প্রদায়ের। বাগদা ও রানাঘাট-দক্ষিণ উভয় এলাকার মোট ভোটারদের একটি বড় অংশ এই সম্প্রদায়ের লোকজন হওয়ায় তাদের টিকিট দেওয়া হয়েছে।

মানিকতলায় উপনির্বাচনের প্রয়োজন হয়েছিল সেখানকার তৃণমূল কংগ্রেসের প্রাক্তন বিধায়ক সাধন পান্ডের মৃত্যুতে।

অন্য তিনটি আসনে, পূর্ববর্তী বিজেপি বিধায়ক, যথা বাগদা থেকে বিশ্বজিৎ দাস, রানাঘাট-দক্ষিণ থেকে ডাঃ মুকুট মণি অধিকারী এবং রায়গঞ্জের কৃষ্ণা কল্যাণী, যাঁরা সকলেই 2021 সালে নির্বাচিত হয়েছিলেন, তারা লোকসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার কারণে বিধানসভা থেকে পদত্যাগ করতে হয়েছিল। তৃণমূল কংগ্রেসের টিকিটে।

যদিও এই তিনজনই পরাজিত হয়েছেন, এই তিনটি বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন করা দরকার যেখান থেকে তারা পদত্যাগ করেছেন।

সদ্য সমাপ্ত লোকসভা নির্বাচনে দুই দলের পারফরম্যান্স অনুসারে, রায়গঞ্জ, বাগদা এবং রানাঘাট-দক্ষিণে বিজেপি ভালো অবস্থানে রয়েছে এবং মানিকতলা আসনে তৃণমূল কংগ্রেস স্বস্তিতে রয়েছে।

তৃণমূল কংগ্রেসই প্রথম রাজনৈতিক দল যারা এই চারটি আসনেই প্রার্থী ঘোষণা করেছিল। পরে, বামফ্রন্ট তিনটি আসন, রানাঘাট-দক্ষিণ এবং মানিকতলা থেকে প্রার্থী ঘোষণা করে, যখন রায়গঞ্জ আসনটি কংগ্রেসকে ছেড়ে দেয়।