মালকানগিরি (ওড়িশা), আসামের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা বৃহস্পতিবার বলেছেন, বিজেপি যদি পূর্ব রাজ্যে ক্ষমতায় আসে তবে বিজেপি ওডিশা থেকে অযোধ্যা রাম মন্দিরে পাঁচ লাখ লোকের বিনামূল্যে তীর্থযাত্রা নিশ্চিত করবে।

এখানে কালিমেলায় একটি নির্বাচনী সমাবেশে ভাষণ দেওয়ার সময়, বিজেপির প্রবীণ নেতা মালকানগিরি জেলার সংখ্যা সহ গ্রামের নামকরণের জন্য শাসক বিজেডিকেও কটাক্ষ করেছিলেন।

“আসামে, আমি এক লক্ষ মানুষকে অযোধ্যায় নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি, এবং রাজ্য সরকার খরচ বহন করবে। আসামের থেকে ওড়িশা বড় হওয়ায় ৫ লাখ লোকের এই সুবিধা পাওয়া উচিত। ওড়িশায় দল ক্ষমতায় গেলে বিজেপির একজন নতুন মুখ্যমন্ত্রী তীর্থযাত্রার সুবিধা দেবে,” সরমা বলেছিলেন।

সরমা মালকানগিরি জেলার বিপুল সংখ্যক বাংলাভাষী জনসংখ্যার সাথে সংযোগ স্থাপনেরও চেষ্টা করেছিলেন, জনগণকে আশ্বাস দিয়েছিলেন যে অন্যান্য প্রতিশ্রুতির মধ্যে বাংলা শিক্ষক নিয়োগ করা হবে।

১৯৭১ সালের বাংলাদেশ যুদ্ধের পর মালকানগিরি জেলায় প্রায় এক লাখ বাংলাভাষীকে পুনর্বাসিত করা হয়।

'MV-82, MV-83'-এর মতো নম্বর বহনকারী জেলার গ্রামের নামগুলির বিষয়ে, আসামের মুখ্যমন্ত্রী বলেছেন: "কেবল কারাগারে বন্দীদের নম্বর বরাদ্দ করা হয়েছে, কিন্তু এখানে, গ্রামের নাম নম্বর দিয়ে দেওয়া হয়েছে। এটা মানুষের অসম্মান।”

"বাংলা শিক্ষক নিয়োগ এবং এই গ্রামের নাম পরিবর্তন করা বিজেপির দুটি গ্যারান্টি," সরমা বলেছিলেন।

তিনি ওড়িশার যুবকদের কর্মসংস্থান দিতে "ব্যর্থ" হওয়ার জন্য বিজেডি সরকারের সমালোচনাও করেছিলেন।

"তারা চাকরি পাচ্ছে না, প্রশ্নপত্র ফাঁস হচ্ছে... বিজে সরকার গঠিত হলে আমরা মেধার ভিত্তিতে ৩ লাখ যুবককে চাকরি দেব," সরমা জোর দিয়েছিলেন।