সুলতান বাথেরি (ওয়ায়ানাদ), সিনিয়র কংগ্রেস নেতা রাহুল গান্ধী সোমবার কেন্দ্রে ক্ষমতাসীন বিজেপিকে "দেশে একজন নেতার ধারণা চাপিয়ে দেওয়ার অভিযোগ করেছেন এবং বলেছেন এটি জাতির জনগণের জন্য একটি "অপমান"।

ভারত একটি ফুলের তোড়ার মতো এবং প্রত্যেককে সম্মান করতে হবে কারণ আমি পুরো ফুলের তোড়ার সৌন্দর্যকে প্রচার করি, ওয়েনাড এমপি বলেছেন।

"এই ধারণা যে ভারতের একজন মাত্র নেতা থাকা উচিত তা প্রতিটি একক তরুণ ভারতীয়ের জন্য অপমান," তিনি বলেছিলেন।

গান্ধী তার নির্বাচনী প্রচারের অংশ হিসাবে একটি বিশাল রোড শোর পরে এই উচ্চ পরিসরের নির্বাচনী এলাকায় দলীয় কর্মী এবং ভোটারদের সম্বোধন করছিলেন।

তিনি প্রশ্ন করেছিলেন কেন ভারতে আরও নেতা থাকতে পারে না এবং দাবি করেছিলেন যে এই লাইন ও চিন্তাধারাটি কংগ্রেস এবং বিজেপির মধ্যে প্রধান পার্থক্য।

সাংসদ বলেন, কংগ্রেস দেশের মানুষের কথা শুনতে চায় এবং তাদের বিশ্বাস, ভাষা, ধর্ম, সংস্কৃতিকে ভালবাসতে এবং সম্মান করতে চায়। কিন্তু, বিজেপি শীর্ষ থেকে কিছু চাপিয়ে দিতে চায়, তিনি অভিযোগ করেন।

"আমরা আরএসএস-এর আদর্শে ঔপনিবেশিক হওয়ার জন্য ব্রিটিশদের কাছ থেকে স্বাধীনতা পাইনি। আমরা চাই ভারত তার সমস্ত লোক দ্বারা শাসিত হোক," তিনি বলেছিলেন।

গান্ধী, যিনি আবার ওয়েনাড থেকে তার নির্বাচনী ভাগ্য খুঁজছেন, লোকসভা নির্বাচনের তারিখ ঘোষণার পরে দ্বিতীয়বারের মতো নির্বাচনী এলাকায় এসেছিলেন। তিনি এই মাসের গোড়ার দিকে ওয়েনাদে তার মনোনয়নপত্র জমা দিয়ে এবং একটি বিশাল রোড শো করে ভোট প্রচার শুরু করেছিলেন।

গান্ধী 201 সালের লোকসভা নির্বাচনে 4,31,770 ভোটের রেকর্ড ব্যবধানে ওয়ানাড থেকে জিতেছিলেন।

কেরলের 20টি লোকসভা আসনে ভোট হবে 26 এপ্রিল।