বাথিন্ডা (পাঞ্জাব) [ভারত], বাথিন্ডা ভোট শতাংশের দিক থেকে পাঞ্জাবের লোকসভা কেন্দ্রগুলির মধ্যে এগিয়ে রয়েছে, শনিবার বিকেল ৩টা পর্যন্ত ৪৮.৯৫ শতাংশ ভোট পড়েছে৷

জেলা নির্বাচন অফিসার (DEO) এবং জেলা প্রশাসক জসপ্রীত সিং নির্বাচনী প্রক্রিয়ায় তাদের উত্সাহী অংশগ্রহণের জন্য নাগরিকদের প্রশংসা করেছেন।

তার বিবৃতিতে, সিং বাথিন্ডায় নির্বাচন সুষ্ঠুভাবে পরিচালনার উপর জোর দিয়েছিলেন, উল্লেখ করেছেন যে কোনও হিংসা বা ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) ত্রুটির ঘটনা রিপোর্ট করা হয়নি।

তিনি বলেন, ভোট প্রক্রিয়া শান্তিপূর্ণ ও কার্যকর হয়েছে। আমরা ইভিএম নিয়ে কোনো সমস্যায় পড়িনি, আমরা নিশ্চিত করেছি যে কোনো বাধা ছাড়াই প্রতিটি ভোট গণনা হয়েছে।

সিং অবশিষ্ট ভোটারদের তাদের গণতান্ত্রিক অধিকার প্রয়োগ করার জন্য একটি জোরালো আবেদনও করেছিলেন৷ তিনি উত্সাহিত করেছিলেন, "আমি সমস্ত ভোটারকে প্রচুর সংখ্যায় বেরিয়ে আসার এবং তাদের ভোট দেওয়ার জন্য অনুরোধ করছি৷ আমাদের জেলা এবং আমাদের রাজ্যের ভবিষ্যত গঠনে আপনার অংশগ্রহণ গুরুত্বপূর্ণ৷ আসুন আপনার কণ্ঠস্বর শোনাই এবং আপনার ভোট গণনা করি।" "

দিন বাড়ার সাথে সাথে নির্বাচনী কর্মকর্তারা আশাবাদী যে চূড়ান্ত ভোটদান রাজ্যের জন্য একটি নতুন মাপকাঠি তৈরি করবে। নির্বাচন কমিশন (ইসিআই) শনিবার বলেছে যে সপ্তম ও শেষ ধাপের ভোটে বিকাল ৩টা পর্যন্ত ৪৯.৬৮ শতাংশ ভোট রেকর্ড করা হয়েছে। আগামী ১ জুন সাত রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চল চণ্ডীগড়ে লোকসভা নির্বাচন।

ইসিআই অনুসারে, ঝাড়খণ্ড বিকাল ৩টা পর্যন্ত ৬০.১৪ শতাংশ ভোট দিয়ে এগিয়ে রয়েছে।

সপ্তম দফায় অন্য রাজ্যে ভোট হচ্ছে বিহার--42.95 শতাংশ, চণ্ডীগড়--52.61 শতাংশ, ওডিশা--49.77 শতাংশ, পাঞ্জাব--46.38 শতাংশ, উত্তরপ্রদেশ---46.83 শতাংশ এবং পশ্চিমবঙ্গ---58.46 শতাংশ৷ . , হিমাচল প্রদেশ 58.41 শতাংশ।

শনিবার সকাল ৭টায় সাতটি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চল চণ্ডীগড়ের ৫৭টি সংসদীয় আসনে শেষ ধাপের ভোট শুরু হয়েছে। ভারতের নির্বাচন কমিশনের মতে, প্রায় 5.24 কোটি পুরুষ, 4.82 কোটি মহিলা এবং 3574 তৃতীয় লিঙ্গ ভোটার সহ 10.06 কোটিরও বেশি ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন বলে আশা করা হচ্ছে।