হায়দ্রাবাদ, তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী এ রেভান্থ রেড্ডি শনিবার অভিযোগ করেছেন যে বিজে এবং বিআরএস একটি "অভ্যন্তরীণ বোঝাপড়ার সাথে" লোকসভা নির্বাচনে কংগ্রেসকে পরাজিত করার ষড়যন্ত্র করছে।

তিনি খাম্মাম লোকসভা কেন্দ্রের কোথাগুদেমে একটি নির্বাচনী জনসভায় ভাষণ দিচ্ছিলেন।

রেভান্থ রেড্ডি, যিনি তেলেঙ্গানায় কংগ্রেসেরও সভাপতি, বিআর সভাপতি কে চন্দ্রশেখর রাও-এর মন্তব্যের উল্লেখ করেছেন যে কেন্দ্রে একটি জোট সরকার গঠন করা হবে এবং খাম্মাম নামা নাগেশ্বর রাও কেন্দ্রীয় মন্ত্রী হবেন।

কংগ্রেস কর্মীরা কংগ্রেস এবং বিআরএস-এর মধ্যে কোনও ট্রাককে অনুমতি দেবে না তা পর্যবেক্ষণ করে, তিনি বলেছিলেন যে কেন্দ্রে সরকার গঠনে হাত মেলাতে বিআরএসের কাছে বিজেপিই একমাত্র বিকল্প।

তিনি বলেন, "আপনি (চন্দ্রশেখর রাও) বিজেপির সাথে হাত মেলাতে যাচ্ছেন। এটা আমরা মৌমাছি বলেছি আর আপনারা করছেন," তিনি বলেন।

বিআরএস নোটবন্দীকরণ, জিএসটি তিন তালাক, সিএএ, ইউনিফর্ম সিভিল কোড এবং অন্যান্য বিষয়ে কেন্দ্রের বিজেপি নেতৃত্বাধীন সরকারকে সমর্থন করেছিল, তিনি দাবি করেছিলেন।

"আজও, তেলেঙ্গানায় একটি ষড়যন্ত্র চলছে। অভ্যন্তরীণ বোঝাপড়া নিয়ে বিজেপি এবং বিজেপি ষড়যন্ত্র করছে যাতে কংগ্রেস জিততে না পারে," তিনি বলেছিলেন।

তিনি বলেছিলেন যে ডিসেম্বরে অনুষ্ঠিত বিধানসভা নির্বাচন একটি "সেমিফাইনাল" এবং লোকসভা নির্বাচন "চূড়ান্ত"।

"ফাইনালে, (প্রতিদ্বন্দ্বিতা হয়) তেলেঙ্গানা দল বনাম গুজরাট দলের মধ্যে। যেখানে নরেন্দ্র মোদি সেই দলটির নেতৃত্ব দিচ্ছেন, রাহুল গান্ধী জি তেলেঙ্গানা দলের নেতৃত্ব দিচ্ছেন," তিনি বলেছিলেন।

তিনি অভিযোগ করেছেন যে কেন্দ্রের বিজেপি নেতৃত্বাধীন সরকার অন্ধ্র প্রদেশ পুনর্গঠন আইনে তেলঙ্গানাকে দেওয়া আশ্বাসগুলি বাস্তবায়ন করেনি যেমন একটি ইস্পাত কারখানা, রেল কোচ কারখানা এবং উপজাতি বিশ্ববিদ্যালয় স্থাপন।

তেলেঙ্গানাকে বিজেপি নেতৃত্বাধীন সরকার যা দিয়েছে তা সবই একটি "গাধার ডিম", তিনি দাবি করেছেন, একটি "গাধার ডিম" এর ছবিও প্রদর্শন করেছেন।

"গাধার ডিম" (একটি তেলুগু প্রবাদ অনুসারে শূন্য বা তুচ্ছ বোঝায়) লোকসভা নির্বাচনের চলমান প্রচারাভিযানের সময় রেভান্থ রেড্ডির সমাবেশে একটি নিয়মিত বৈশিষ্ট্য ছিল।

বিজেপি সংবিধান পরিবর্তন করবে এবং রিজার্ভেশন বাতিল করবে বলে তার অভিযোগের পুনরাবৃত্তি করে, তিনি দাবি করেছেন যে বিজেপির সাধারণ সম্পাদক দুষ্যন্ত কুমার গৌতম সংবিধান এবং এর প্রস্তাবনা পরিবর্তন করার কথা বলেছেন।

রাজ্য বিজেপির সভাপতি জি কিষাণ রেড্ডি এবং অন্যান্য দলের নেতারা ইতিমধ্যেই রেভান্থ রেড্ডির দাবি খারিজ করেছেন যে বিজেপি সংবিধান পরিবর্তন করবে।

BRS সভাপতি চন্দ্রশেখর রাও-এর কথিত মন্তব্যের ব্যতিক্রম করে যে BRS অফিস থেকে পদত্যাগ করার পরে কৃষকদের বিনিয়োগ প্রকল্প বন্ধ হয়ে গেছে রেভান্থ রেড্ডি জোর দিয়েছিলেন যে 9 মে এর মধ্যে কোনও কৃষকের জন্য প্রকল্পের কোনও বকেয়া থাকলে তিনি ক্ষমা চাইবেন।