একটি নার্সিং কলেজের ছাত্র আয়ুশ পান্ডে বলেছেন যে এই ধরনের প্রোগ্রামগুলি তরুণদের জন্য একটি চোখ খোলার অভিজ্ঞতা প্রদান করে৷

"এটি তরুণদের সরকারের প্রগতিশীল প্রকল্পে সক্রিয় অংশগ্রহণ করতে এবং দেশের বৃদ্ধির যাত্রায় তাদের বিড করতে অনুপ্রাণিত করবে," তিনি বলেছিলেন।

তিনি আরও বলেছিলেন যে বারাণসী বিগত কয়েক বছরে বিকাশকারীদের পরিপ্রেক্ষিতে সমুদ্র-পরিবর্তন করেছে এবং অদূর ভবিষ্যতে আরও অনেক সুযোগ পাবে।

ফ্যাশন ডিজাইন টেকনোলজির একজন পরিচালক Viksit Bharat ইভেন্টকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বাধীন সরকারের অন্যতম সেরা উদ্যোগ হিসেবে বর্ণনা করেছেন এবং এটিকে 2047 সালের মধ্যে উন্নত ভারতের স্বপ্ন বাস্তবায়নের দিকে প্রথম পদক্ষেপ হিসেবে অভিহিত করেছেন।

"এখন পর্যন্ত, আমরা অতীতের মালপত্র নিয়ে বেঁচে ছিলাম এবং সর্বদা আপনার মূল্যকে অবমূল্যায়ন করতাম৷ যেহেতু বিকসিত ভারত দৃষ্টিভঙ্গি ভারতকে 2047 সালে একটি উন্নত ভারত হিসাবে গড়ে তুলতে চায়, এটি আমাদেরকে প্রথমে এই লাগেজটি ফেলে দিতে এবং আমাদের মূল্যের মূল্যায়ন শুরু করার আহ্বান জানায় তবেই, প্রকৃত প্রবৃদ্ধি আসবে, "তিনি বলেছিলেন। একই ফ্যাশিও ডিজাইন ইনস্টিটিউটের অন্য একজন অনুষদ Viksit Bharat 2047 মিশনের প্রশংসা করেছেন এবং বলেছেন যে এটি জাতিকে দ্রুত বৃদ্ধির পথে উৎসাহিত করবে, যা গত কয়েক বছরে বারাণসী দেখেছে।

ভাবনা, একজন Viksit Bharat ইভেন্টের অংশগ্রহণকারী, বলেছেন যে শ্রী শ্রী রবি শঙ্কা এবং অভিনেতা বিক্রান্ত ম্যাসি এই ইভেন্টটিকে অনুমোদন করার সাথে সাথে এটি শহরের যুবক এবং জনসাধারণের সাথে একটি তাত্ক্ষণিক সংযোগ খুঁজে পেয়েছে।

"আজ, যুবকরা তাদের স্বপ্ন বাস্তবায়নের জন্য উত্তেজিত এবং আগ্রহী এবং দেশের উন্নতির সাথে পদক্ষেপগুলিকে মেলতে চায়," তিনি বলেন, এই ধরনের ইভেন্টগুলি তাদের এই দিকে আরও বেশি ধাক্কা দিতে উত্সাহিত করবে৷