ভিএমপিএল

পুনে (মহারাষ্ট্র) [ভারত], 25 জুন: বাজাজ আলিয়াঞ্জ জেনারেল ইন্স্যুরেন্স, ভারতের অন্যতম প্রধান বেসরকারি সাধারণ বীমাকারী, আজ পুনেতে একটি কর্মশালার আয়োজন করেছে যাতে ন্যাশনাল হেলথ ক্লেইমস এক্সচেঞ্জ (NHCX) প্ল্যাটফর্মে নথিভুক্ত করার সুবিধাগুলি সম্পর্কে হাসপাতালগুলিকে পরিচিত করানো হয়৷ . এই উদ্যোগটি আরও সুগমিত স্বাস্থ্যসেবা দাবি প্রক্রিয়ার জন্য এনএইচসিএক্সের সাথে হাসপাতালগুলিকে একীভূত করার জন্য জেনারেল ইন্স্যুরেন্স কাউন্সিলের নির্দেশের সাথে সারিবদ্ধ।

কর্মশালাটি স্বাস্থ্যসেবা ইকোসিস্টেমের মূল স্টেকহোল্ডারদের একত্রিত করেছে, যার মধ্যে জাতীয় স্বাস্থ্য কর্তৃপক্ষ (NHA), জেনারেল ইন্স্যুরেন্স কাউন্সিল (GIC), ইন্স্যুরেন্স রেগুলেটরি অ্যান্ড ডেভেলপমেন্ট অথরিটি অফ ইন্ডিয়া (IRDAI), বীমা শিল্পের সহকর্মী এবং তৃতীয় পক্ষের প্রশাসকদের প্রতিনিধিরা রয়েছে। (টিপিএ)। এছাড়াও, কর্মশালায় হাসপাতাল, অন্যান্য বীমা কোম্পানি, টিপিএ এবং বিভিন্ন প্রযুক্তি প্ল্যাটফর্ম আইটি কোম্পানির প্রতিনিধি সহ 200 জনেরও বেশি অংশগ্রহণকারীর অংশগ্রহণ দেখেছিল যা হাসপাতালের সমাধান প্রদান করে।

ন্যাশনাল হেলথ অথরিটি (এনএইচএ), এনএইচসিএক্স প্ল্যাটফর্মের স্থপতি, সমস্ত স্টেকহোল্ডারদের জন্য প্ল্যাটফর্মের সুবিধাগুলি উপস্থাপনে নেতৃত্ব দিয়েছিল। কিরণ গোপাল ভাস্কা, আইএএস, ডিরেক্টর-আইটি অ্যান্ড পলিসি এনএইচএ, উপস্থাপনাগুলির সভাপতিত্ব করেন এবং সক্রিয়ভাবে অংশগ্রহণকারীদের প্রশ্নের উত্তর দেন। জেনারেল ইন্স্যুরেন্স কাউন্সিল (জিআইসি) ভালভাবে প্রতিনিধিত্ব করেছিলেন ইন্দ্রজিৎ সিং, মহাসচিব, জিআই কাউন্সিল, এবং পি. শশীধর নায়ার, পরামর্শদাতা ও প্রযুক্তিগত উপদেষ্টা-স্বাস্থ্য, জিআই কাউন্সিল। তাদের উপস্থিতি সমগ্র বীমা ইকোসিস্টেমের সুবিধার জন্য NHCX গ্রহণকে চালিত করার জন্য GIC-এর প্রতিশ্রুতির উপর জোর দেয়। তিনটি টেক প্ল্যাটফর্ম এজেন্সি - ক্লেম বুক, আইএইচএক্স, এবং বিত্রায়াও এনএইচসিএক্স ভ্যালু চেইনে হাসপাতাল এবং বীমা কোম্পানিগুলিকে সমর্থন করার জন্য তাদের ক্ষমতা এবং অফারগুলি উপস্থাপন করেছে৷ এই ঊর্ধ্বতন কর্মকর্তারা এবং প্রযুক্তিগত বিশেষজ্ঞরা প্ল্যাটফর্মের অপারেশনাল সুবিধা এবং পদ্ধতিগত সহজতা সম্পর্কে বিস্তারিত বর্ণনা করেছেন, মূল সুবিধাগুলি যেমন সুবিন্যস্ত দাবি প্রক্রিয়াকরণ, দ্রুত নিষ্পত্তি এবং বর্ধিত স্বচ্ছতা তুলে ধরেন, যা গ্রাহককে ব্যাপকভাবে উপকৃত করবে। আরও উন্নত ডেটা নির্ভুলতা, বর্ধিত ডেটা নিরাপত্তা জালিয়াতি কমাতে সাহায্য করবে এবং হাসপাতাল ও পলিসি হোল্ডার উভয়কেই একইভাবে উপকৃত করবে।

ঘোষণার বিষয়ে কথা বলতে গিয়ে, বাজাজ অ্যালিয়ানজ জেনারেল ইন্স্যুরেন্সের এমডি এবং সিইও এবং জেনারেল ইন্স্যুরেন্স কাউন্সিলের চেয়ারম্যান তপন সিংহেল বলেন, "আমরা একটি শক্তিশালী এবং দক্ষ স্বাস্থ্যসেবা ইকোসিস্টেমের দৃষ্টিভঙ্গিতে প্রতিশ্রুতিবদ্ধ যা হাসপাতাল এবং উভয়ের জন্য স্বাস্থ্যসেবা দাবি প্রক্রিয়াকে সহজ করে তোলে। পলিসি হোল্ডাররা এই লক্ষ্য অর্জনে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে স্বাস্থ্য বীমা দাবির ডেটার নিরবিচ্ছিন্ন আদান-প্রদানের মাধ্যমে এই কর্মশালার উদ্দেশ্য হল প্ল্যাটফর্মের সক্ষমতা এবং কার্যকারিতাগুলির সাথে তাদের সক্রিয়ভাবে অংশগ্রহণের জন্য উৎসাহিত করা সমস্ত স্টেকহোল্ডারদের জন্য আরও স্বচ্ছ এবং দক্ষ স্বাস্থ্যসেবা দাবি প্রক্রিয়া তৈরিতে সহায়ক, আমাদের নাগরিকদের জন্য স্বাস্থ্যসেবা অ্যাক্সেস সহজ এবং আরও সুবিধাজনক করে তোলে।"

বাজাজ আলিয়াঞ্জ জেনারেল ইন্স্যুরেন্স স্বাস্থ্য বীমা ইকোসিস্টেমকে উন্নত করে এমন সহযোগিতা বৃদ্ধির জন্য প্রতিশ্রুতিবদ্ধ। এই কর্মশালাটি পুনে এবং ভারত জুড়ে এনএইচসিএক্স প্ল্যাটফর্মের বৃহত্তর গ্রহণকে উৎসাহিত করার জন্য একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ হিসাবে কাজ করে। এই কর্মশালার সফল সঞ্চালন স্বাস্থ্য দাবি প্রক্রিয়ায় উদ্ভাবন এবং দক্ষতা চালনার প্রতি আমাদের নিবেদনের উপর জোর দেয়। এনএইচএ এবং জিআইসি, এনএইচসিএক্স প্ল্যাটফর্মের চালক হিসাবে, উল্লেখ করেছে যে হাসপাতালে অংশগ্রহণকারীদের সংখ্যা পুনেতে সবচেয়ে বেশি ছিল, কর্মশালার সময় দৃঢ় ব্যস্ততা প্রতিফলিত করে।

বাজাজ আলিয়াঞ্জ জেনারেল ইন্স্যুরেন্স ভারতের প্রধান বেসরকারী সাধারণ বীমা কোম্পানি হিসাবে দাঁড়িয়েছে। এটি বাজাজ ফিনসার্ভ লিমিটেড, ভারতের সবচেয়ে বৈচিত্রপূর্ণ নন-ব্যাংক আর্থিক প্রতিষ্ঠান এবং বিশ্বের শীর্ষস্থানীয় বীমাকারী এবং বৃহত্তম সম্পদ ব্যবস্থাপক Allianz SE-এর মধ্যে একটি সহযোগিতামূলক প্রচেষ্টা। বাজাজ আলিয়াঞ্জ জেনারেল ইন্স্যুরেন্স বিস্তৃত সাধারণ বীমা পণ্য সরবরাহ করে, যার মধ্যে মোটর বীমা, গৃহ বীমা এবং স্বাস্থ্য বীমা সহ, পোষ্য বীমা, বিবাহ, অনুষ্ঠান, সাইবার নিরাপত্তা এবং চলচ্চিত্র শিল্পের জন্য কভারেজের মতো স্বতন্ত্র বীমা অফার সহ। কোম্পানিটি 2001 সালে তার কার্যক্রম শুরু করে এবং ক্রমাগতভাবে তার গ্রাহকদের কাছাকাছি থাকার জন্য তার নাগাল প্রসারিত করেছে। বর্তমানে, এটি ভারত জুড়ে প্রায় 1,500টি শহর ও শহরে উপস্থিতি বজায় রেখেছে। উল্লেখযোগ্যভাবে, বাজাজ আলিয়াঞ্জ জেনারেল ইন্স্যুরেন্স ICRA লিমিটেড থেকে [ICRA]AAA এর ইস্যুকারী রেটিং ধারণ করে, যা আর্থিক প্রতিশ্রুতিগুলির সময়নিষ্ঠ পূর্ণতা সংক্রান্ত সর্বোচ্চ স্তরের নিশ্চয়তা নির্দেশ করে।