নয়াদিল্লি, সুপ্রিম কোর্ট সোমবার জাতীয় ভোক্তা বিরোধ নিষ্পত্তি কমিশনের (এনসিডিআরসি) আদেশের বিরুদ্ধে যশ রাজ ফিল্মের দায়ের করা একটি আপিলের অনুমতি দিয়েছে যা প্রযোজনা সংস্থাকে 10,000 রুপি প্রদানের জন্য মামলার খরচ সহ একজন ভোক্তাকে বাদ দেওয়ার কারণে ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ দিয়েছে। বলিউড সিনেমার একটি গান ‘ফ্যান’।

বিচারপতি পি এস নরসিমহা এবং অরবিন্দ কুমারের বেঞ্চ এনসিডিআরসি আদেশ খারিজ করে দিয়েছে।

বেঞ্চ বলেন, আমরা আপিলের অনুমতি দিয়েছি।

NCDRC-এর একটি আদেশকে চ্যালেঞ্জ করে যশ রাজ ফিল্মস পিভি লিমিটেডের দায়ের করা একটি আপিলের শুনানির সময় শীর্ষ আদালতের আদেশ আসে, যা অভিযোগকারী আফরিন ফাতিম জাইদিকে 5,000 টাকার মামলার খরচ সহ 10,000 টাকা ক্ষতিপূরণ দেওয়ার জন্য রাজ্য কমিশনের 201 সালের নির্দেশকে বহাল রাখে।

শাহরুখ খা অভিনীত ছবিটির প্রোমো দেখে অভিযোগকারী তার পরিবারের সদস্যদের সাথে এটি দেখার সিদ্ধান্ত নিয়েছিলেন। প্রোমো, যা জাইদি এবং তার বাচ্চারা সিনেমা হলে গিয়ে সিনেমা দেখতে যাওয়ার আগে দেখেছিল, তাতে "জবরা ফ্যান" গানটি অন্তর্ভুক্ত ছিল কিন্তু যখন তিনি সিনেমাটি দেখেছিলেন, তখন গানটি অনুপস্থিত ছিল, অভিযোগে তিনি অভিযোগ করেছেন।

প্রতারিত এবং প্রতারিত বোধ করে, অভিযোগকারী একটি ভোক্তা অভিযোগের মাধ্যমে সংশ্লিষ্ট জেলা ফোরামের কাছে গিয়ে ক্ষতিপূরণ চেয়ে আবেদনকারীদের প্রোমো এবং গান সম্প্রচার করার নির্দেশনা দিয়ে একটি সতর্কতা সহ বলেছিলেন যে গানটি ছবিতে অন্তর্ভুক্ত করা হয়নি।

অভিযোগটি জেলা ফোরাম দ্বারা খারিজ করা হয়েছিল, তারপরে তিনি রাজ্য ভোক্তা বিরোধ নিষ্পত্তি কমিশন, মহারাষ্ট্রের কাছে যান, যা প্রোডাকশন হাউসের বিরোধিতা করেছিল।

প্রোডাকশন হাউস দাখিল করেছে যে অভিযোগকারীকে ভোক্তা বলা যাবে না এবং বলেছে যে "জাবরা ফ্যান" গানটি টিভি চ্যানেলে চলচ্চিত্রের প্রচারমূলক ট্রেলার হিসাবে দেখানো হয়েছিল এবং এটি প্রেস সাক্ষাত্কারের মাধ্যমে ব্যাপকভাবে জনসাধারণের কাছে প্রকাশ করা হয়েছিল যে বললেন গানটি সিনেমার অংশ হবে না