নয়াদিল্লি, কংগ্রেস নেতা প্রিয়াঙ্কা গান্ধী ভাদ্র বৃহস্পতিবার উত্তর প্রদেশের লোকসভা নির্বাচনে ভারত ব্লকের পারফরম্যান্সের জন্য সমাজবাদী পার্টির নেতৃত্বকে ধন্যবাদ জানিয়ে বলেছেন, দুই দলের কর্মীরা ঐক্যবদ্ধভাবে নির্বাচনে লড়াই করেছে এবং গণতন্ত্রের সেন্টিনেল হয়ে উঠেছে।

বিজেপি নেতৃত্বাধীন এনডিএ ইউপিতে একটি ধাক্কা খেয়েছে, যেখানে ভারত ব্লকের বিপরীতে এটি মাত্র 36টি আসন জিতেছে যা 43টি পেয়েছে - বিরোধী জোটের সামগ্রিক সংখ্যায় একটি গুরুত্বপূর্ণ অবদান৷

এক্স অন হিন্দিতে একটি পোস্টে, প্রিয়াঙ্কা গান্ধী এসপি প্রধান অখিলেশ যাদব, তার স্ত্রী ডিম্পল যাদব এবং এসপি রাজ্যসভার সাংসদ রাম গোপাল যাদবকে অভিনন্দন জানিয়েছেন।

তিনি ইউপিতে ফলাফলের জন্য এসপির "পরিশ্রমী" কর্মীদের অভিনন্দনও জানিয়েছেন।

"আমরা সকলে মিলে কঠিন পরিস্থিতিতে একটি ঐতিহাসিক যুদ্ধ করেছি। মাটিতে, কংগ্রেস এবং এসপির কর্মীরা সাহসের সাথে জনগণের সমস্যা, সামাজিক ন্যায়বিচার এবং সংবিধানের জন্য তাদের আওয়াজ তুলেছিল। সমস্ত হুমকি ও দমন-পীড়ন সত্ত্বেও, তারা ঐক্যবদ্ধ হয়েছিল। এবং গণতন্ত্রের সেন্টিনেল হয়ে উঠেছিলেন এবং প্রতিটি বুথে দাঁড়িয়েছিলেন," কংগ্রেস সাধারণ সম্পাদক বলেছিলেন।

"আপনার সকলের কঠোর পরিশ্রমের কারণে, জনসাধারণ আমাদের ঐক্য এবং সমস্যাগুলির প্রতি আমাদের প্রতিশ্রুতিতে আস্থা দেখিয়েছে," প্রিয়াঙ্কা গান্ধী বলেছেন, এবং এসপি নেতা ও কর্মীদের ধন্যবাদ জানিয়েছেন।

অখিলেশ যাদবের নেতৃত্বাধীন এসপি, যেটি ইউপিতে ভারত ব্লকের নেতৃত্ব দেয়, একাই এবার 37টি আসন পেয়েছে, রাজনৈতিকভাবে গুরুত্বপূর্ণ রাজ্যে একক বৃহত্তম দল হয়ে উঠেছে। বিজেপি 2019 সালে জিতেছিল 62টির বিপরীতে 33টি আসন জিততে সক্ষম হয়েছিল।

নির্বাচনে এসপি মিত্র কংগ্রেস আমেঠি এবং রায়বেরেলি সহ ছয়টি আসন জিতেছে। এনডিএ-তে, রাষ্ট্রীয় লোক দল (আরএলডি) দুটি আসন জিতেছে এবং অনুপ্রিয়া প্যাটেলের নেতৃত্বাধীন আপনা দল (এস) একটি আসন পেয়েছে।