নয়াদিল্লি [ভারত], ইউরো 2024-এর কোয়ার্টার ফাইনাল ম্যাচে সুইজারল্যান্ডের বিপক্ষে তার দলের ম্যাচের আগে, থ্রি লায়ন্সের প্রধান কোচ গ্যারেথ সাউথগেট বলেছেন যে তারা 'সত্যিই শক্তিশালী ফুটবল' খেলছে।

ইংল্যান্ড বর্তমানে তাদের সেরা ফর্মে নেই, কারণ তারা তাদের আগের পাঁচটি ম্যাচে মাত্র দুটি ম্যাচ জিতেছে। ইউরো 2024-এর গ্রুপ সি-তে, গ্যারেথ সাউথগেটের পুরুষরা তিন ম্যাচের একটিতে জিতে পাঁচ পয়েন্ট নিয়ে শীর্ষস্থানে তাদের যাত্রা শেষ করেছে।

প্রাক-ম্যাচ সংবাদ সম্মেলনে বক্তৃতাকালে, সাউথগেট বলেছিলেন যে তারা ইউরো 2024-এর জন্য ব্যতিক্রমীভাবে প্রস্তুত এবং প্রচুর গর্ব রয়েছে।

সাউথগেটকে স্কাই স্পোর্টসের বরাত দিয়ে বলা হয়েছে, "আমরা সত্যিই একটি শক্তিশালী ফুটবল জাতি খেলছি যারা অসাধারণভাবে ভালো প্রস্তুতি নিয়ে খেলেছে, তাদের অনেক গর্ব আছে।"

প্রধান কোচ যোগ করেছেন যে তিনি তার পক্ষে খুব গর্বিত। তিনি আরও যোগ করেছেন যে তার মূল ফোকাস ইংল্যান্ডকে টুর্নামেন্টের সেমিফাইনালে তাদের জায়গা করতে সহায়তা করা।

"ঠিক আছে, আমি খুব গর্বিত, কিন্তু এটি সপ্তাহের সবচেয়ে কম গুরুত্বপূর্ণ পরিসংখ্যান। শুধুমাত্র গুরুত্বপূর্ণ বিষয় হল এটি একটি কোয়ার্টার ফাইনাল, এবং আমার সম্পূর্ণ ফোকাস হল আমার দেশকে আরেকটি সেমিফাইনালে নিয়ে যাওয়ার চেষ্টা করা।" .

তিনি যোগ করেছেন যে ইউরো 2024 এর কোয়ার্টার ফাইনালে তাদের আসন্ন ম্যাচের আগে সুইজারল্যান্ডের প্রতি তাদের 'বিশাল সম্মান' রয়েছে।

"তবে আমরা আগামীকালের জন্য প্রস্তুত। একটি দল হিসাবে, আমাদের প্রতিপক্ষের প্রতি অবশ্যই আমাদের অনেক সম্মান আছে এবং আমরা জানি যে খেলাটি জিততে আমাদের সেরা হতে হবে," তিনি যোগ করেছেন।

স্লোভাকিয়ার বিরুদ্ধে ইংল্যান্ডের আগের ম্যাচের পুনরুদ্ধার করা, জুড বেলিংহাম এবং অধিনায়ক হ্যারি কেনের দেরিতে করা গোল থ্রি লায়ন্সকে টুর্নামেন্টের কোয়ার্টার-ফাইনাল রাউন্ডে তাদের জায়গা নিশ্চিত করতে সাহায্য করেছিল। স্লোভাকিয়ার হয়ে একমাত্র গোলটি করেন ইভান শ্রানজ।

শনিবার জার্মানির ডুসেলডর্ফ এলাকায় ইউরো 2024-এর কোয়ার্টার ফাইনাল ম্যাচে সুইজারল্যান্ডের মুখোমুখি হবে ইংল্যান্ড।