কর্নাল (হরিয়ানা) [ভারত], কংগ্রেস নেতা রাহুল গান্ধী এক্সিট পোলকে "মোদি মিডিয়া পোল" বলার পরে, হরিয়ানার মুখ্যমন্ত্রী নয়াব সিং সাইনি ওয়েনাড এমপিকে নিন্দা করেছেন এবং বলেছেন যে এক্সিট পোলের ফলাফল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কাজ দেখায়। এবং বিজেপি সরকার।

"এটি প্রধানমন্ত্রী মোদী এবং বিজেপি সরকারের নীতির ফলাফল... 4 জুন, যখন ফলাফল আসবে, তখন সমস্ত 11টি পদ্ম ফুটবে (হরিয়ানায়)... কংগ্রেস মিথ্যা বলে এবং ভয় ছড়ায় কিন্তু ভারতের মানুষ ভালোবাসে প্রধানমন্ত্রী মোদী এবং তার কাজ...তাই মানুষ তাকে 400 টিরও বেশি আসন দিচ্ছে...তারা (কংগ্রেস) কোনও কাজ করেনি তাই তারা দেখতে পায় যে 400টি আসনও কেবল মজা করার জন্য, "হরিয়ানার মুখ্যমন্ত্রী রবিবার বলেছিলেন।

আজকের আগে, কংগ্রেস নেতা পাঞ্জাবি গায়ক সিদ্ধু মুসেওয়ালার '295 ট্র্যাক' উল্লেখ করেছিলেন লোকসভা নির্বাচনে ভারত ব্লক কতগুলি আসন জিতবে তার উত্তর দিতে।

দিল্লিতে সাংবাদিকদের সাথে কথোপকথনের সময়, লোকসভা নির্বাচনে ভারত ব্লক কতটি আসন জিতবে তা জানতে চাওয়া হলে, রাহুল গান্ধী মজা করে উত্তর দিয়েছিলেন, "সিধু মুসে ওয়ালা কা গান সুনা হ্যায় আপনে?" (আপনি কি সিধু মুস ওয়ালার গান শুনেছেন) "295" উল্লেখ করে; তিনি 295টি আসনের উত্তর দিয়েছেন।

আরও, এক্সিট পোল নিয়ে কথা বলতে গিয়ে কংগ্রেস নেতা বলেছিলেন, "এটি এক্সিট পোল নয়, এটি মোদী মিডিয়া পোল। এটি তার ফ্যান্টাসি পোল।"

কংগ্রেস আজ 4 জুন গণনার দিনের কৌশল নিয়ে আলোচনা করতে দলের লোকসভা প্রার্থীদের সাথে বৈঠক করেছে।

বৈঠকের পরে, কংগ্রেসের সাধারণ সম্পাদক কেসি ভেনুগোপাল বলেন, "আমরা আমাদের PCC সভাপতি, মুখ্যমন্ত্রী, ইনচার্জ এবং প্রার্থীদের সাথে আলোচনা করেছি, তারা সবাই খুব আত্মবিশ্বাসী। এই এক্সিট পোল সরকারের জন্য একটি জাল পোল। ভারত জোট 295 পাবে। আসন এবং অবশ্যই সরকার গঠন করবে।"

ইন্ডিয়া টুডে-অ্যাক্সিস মাই ইন্ডিয়ার এক্সিট পোল অনুসারে, লোকসভা নির্বাচনে এনডিএ 361-401 আসন জিতবে বলে পূর্বাভাস দেওয়া হয়েছে। ভারত ব্লক 131-166 আসন জিতবে বলে আশা করা হচ্ছে, এটি বলেছে এবং অন্যান্য দলকে 8 থেকে 20 আসন দিয়েছে।

রিপাবলিক PMarq এক্সিট পোল 543টি আসনের মধ্যে 359টি এনডিএকে, 154টি ইন্ডিয়া ব্লককে এবং 30টি অন্যদের দিয়েছে৷ রিপাবলিক ম্যাট্রিজ পোল এনডিএকে 353-368টি, ইন্ডিয়া ব্লককে 118-113টি এবং অন্যদের 43-48টি আসন দিয়েছে। নিউজএক্স ডায়নামিক্স এনডিএকে 371টি, ইন্ডিয়া ব্লককে 125টি এবং অন্যদের 47টি আসন দিয়েছে।