নয়াদিল্লি [ভারত], কংগ্রেস সাংসদ কেসি ভেনুগোপাল একাধিক অবকাঠামোগত ব্যর্থতার জন্য এনডিএ সরকারের উপর তীব্র আক্রমণ শুরু করেছেন এবং বলেছেন যে বিজেপি শাসনের অধীনে, "প্রতিটি ভবন ধসে পড়ার হুমকিতে রয়েছে।"

রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর ভাষণে ধন্যবাদ প্রস্তাবের বিতর্ক চলাকালীন কংগ্রেস নেতা বলেছিলেন, "দিল্লি বিমানবন্দরের ছাদ ধসে পড়েছে, জবলপুর বিমানবন্দরের ছাদ ধসে পড়েছে, রাজকোট বিমানবন্দরের ছাদ ভেঙে পড়েছে, অযোধ্যার রাস্তার অবস্থা খারাপ, রাম মন্দিরে ফুটো, ফাটল। মুম্বাই হারবার লিঙ্ক রোডে, বিহারে তিনটি নতুন সেতু ভেঙে পড়েছে, প্রগতি ময়দান টানেল ডুবে গেছে, এনডিএ আমলে এই সমস্ত নির্মাণ ভেঙে পড়েছে, প্রতিটি বিল্ডিং ধসে পড়ার আশঙ্কা রয়েছে।"

কংগ্রেস নেতা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে কথিত নির্বাচনী বন্ড কেলেঙ্কারি সম্পর্কে তদন্ত করার জন্য চ্যালেঞ্জ করেছিলেন এবং এটি তদন্ত করার জন্য সংসদীয় কমিটির তদন্ত করার কথা বলেছিলেন।

"আমি প্রধানমন্ত্রীকে নির্বাচনী বন্ড সম্পর্কে খোঁজখবর নেওয়ার জন্য চ্যালেঞ্জ জানাচ্ছি। দেশের সবচেয়ে বড় কেলেঙ্কারির মধ্যে একটি হল নির্বাচনী বন্ড কেলেঙ্কারি। আপনি যদি কোনো কিছুতে ভয় না পান... তাহলে আপনি তদন্ত করছেন না কেন? সংসদীয় কমিটির তদন্ত করুন আপনি প্রস্তুত নন।

এদিকে, কংগ্রেস সাংসদ গৌরব গগৈ মঙ্গলবার সংসদের সামনে আম্বেদকরের মূর্তি স্থাপনের দাবি জানান।

"তারা বারবার বলছে যে তারা নতুন পার্লামেন্ট বানিয়েছে। সংসদের সামনে ভীমরাও আম্বেদকরের মূর্তি স্থাপন করা কি ঠিক হতো না?" তিনি জিজ্ঞাসা.

28 জুন সকালে দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরের টার্মিনাল 1-এ ছাউনি ধসের ঘটনা ঘটে, এতে একজন নিহত এবং আটজন আহত হয়।

একদিন পরে, 29 জুন গুজরাটের রাজকোট বিমানবন্দরের যাত্রীবাহী পিকআপ এবং ড্রপ এলাকায় ছাউনিটি ভেঙে পড়ে।

বেসামরিক বিমান চলাচল মন্ত্রক সূত্রে জানা গিয়েছে, ছাউনিতে জমে থাকা জল বের করতে রক্ষণাবেক্ষণের সময় ছাউনি ভেঙে যায়। এই ঘটনায় কেউ হতাহত হয়নি, সূত্র জানায়, এ বিষয়ে বিস্তারিত প্রতিবেদন চাওয়া হয়েছে। মেরামতের কাজ চলছে।