পুনে, দ্য জুভেনাইল জাস্টিস বোর্ড (জেজেবি) বুধবার এখানে 12 জুন পর্যন্ত একটি গাড়ি দুর্ঘটনায় জড়িত কিশোরের রিমান্ড বাড়ানো হয়েছে যা শহরে দু'জনের মৃত্যু হয়েছে, যখন অন্য কোথাও একটি আদালত তার পিতামাতার পুলিশ হেফাজত বাড়িয়েছে।

একটি সম্পর্কিত উন্নয়নে, পুলিশ আদালতকে জানায় যে একটি ফরেনসিক পরীক্ষাগারের রিপোর্ট নিশ্চিত করেছে যে দুর্ঘটনার পরে কিশোরীর নমুনা প্রতিস্থাপনের জন্য মায়ের রক্তের নমুনা ব্যবহার করা হয়েছিল।

এখানে কল্যাণী নগরে 19 মে এর প্রথম দিকে দুইজন আইটি পেশাদার নিহত হন যখন 17 বছর বয়সী একটি পোর্শ তাদের দু-চাকার গাড়িতে ধাক্কা দেয় বলে অভিযোগ করা হয়। পুলিশের দাবি, ওই কিশোর মদ্যপানে ছিল।

কিন্তু জেজেবি ঘটনার কয়েক ঘণ্টা পর রিয়েল এস্টেট ডেভেলপার বিশাল আগরওয়ালের ছেলে কিশোরকে জামিন দেয় এবং তাকে সড়ক নিরাপত্তার ওপর 300 শব্দের একটি প্রবন্ধ লিখতে বলে। একটি চিৎকারের পরে, পুলিশ আবার JJB-এর সাথে যোগাযোগ করে, যা আদেশটি সংশোধন করে এবং কিশোরটিকে 5 জুন পর্যন্ত পর্যবেক্ষণ হোমে পাঠায়।

পুলিশ এই সপ্তাহের শুরুতে জেজেবির কাছে তার রিমান্ডের 14 দিনের বাড়ানোর আবেদন করেছিল।

অন্যত্র, দায়রা আদালত পুলিশের অনুরোধে কিশোরের বাবা-মা বিশাল এবং শিবানী আগরওয়ালের পুলিশ হেফাজত 10 জুন পর্যন্ত বাড়িয়েছে।

নাবালকের রক্তের নমুনা প্রতিস্থাপন করার অভিযোগে গত মাসে এখানকার সাসুন জেনারেল হাসপাতালের দুই ডাক্তার এবং একজন কর্মচারীকে গ্রেপ্তার করা হয়েছিল যে সে সময় মাতাল ছিল না। ওই কিশোরীর বাবার সঙ্গে এক চিকিৎসকের যোগাযোগ ছিল বলে অভিযোগ।

কিশোরীর মাকে ষড়যন্ত্রের অভিযোগে 1 জুন গ্রেপ্তার করা হয়েছিল। বুধবার পুলিশ নাবালকের বাবা-মা, দুই ডাক্তার এবং হাসপাতালের কর্মচারীকে পুলিশ হেফাজত শেষ হওয়ার পরে আদালতে হাজির করে।

প্রসিকিউশন আদালতকে বলেছে যে ফরেনসিক সায়েন্স ল্যাবরেটরির একটি রিপোর্ট নিশ্চিত করেছে যে শিবানী আগরওয়ালের রক্তের নমুনাগুলি তার ছেলের রক্তের নমুনাগুলি প্রতিস্থাপন করতে ব্যবহৃত হয়েছিল।

এছাড়া চিকিৎসক ও হাসপাতালের কর্মচারীর হেফাজত ৭ জুন পর্যন্ত বাড়ানো হয়েছে।