চেন্নাই (তামিলনাড়ু) [ভারত], রাজ্য দলের সভাপতি কে আন্নামালাইয়ের নেতৃত্বে তামিলনাড়ু বিজেপি নেতাদের একটি প্রতিনিধিদল সোমবার রাজভবনে রাজ্যপাল আর এন রবির সাথে কাল্লাকুরিচি হুচ ট্র্যাজেডির সাথে সাক্ষাত করেছেন, যা এ পর্যন্ত 57 জনের জীবন দাবি করেছে।

এদিকে, এআইএডিএমকে দলের নেতারা কাল্লাকুরিচি জেলায় ডিএমকে-নেতৃত্বাধীন রাজ্য সরকারের বিরুদ্ধে প্রতিবাদ করেছেন।

বিক্ষোভের নেতৃত্বে ছিলেন তামিলনাড়ুর বিরোধী দলের নেতা এবং এআইএডিএমকে সাধারণ সম্পাদক ইদাপ্পাদি পালানিস্বামী।

তামিলনাড়ুর কল্লাকুরিচি জেলার ভিএএস ম্যারেজ হল, সালেম মেইন রোডের বিপরীতে এই বিক্ষোভ অনুষ্ঠিত হয়।

সোমবার জেলা প্রশাসনের প্রকাশিত হালনাগাদ তথ্য অনুসারে তামিলনাড়ুতে অবৈধ মদ খাওয়ার পরে মারা যাওয়া মানুষের সংখ্যা 57-এ দাঁড়িয়েছে।

মোট 156 জন বেআইনি মদ খেয়ে রাজ্যের বিভিন্ন সরকারি হাসপাতালে চিকিৎসাধীন।

কল্লাকুড়ি সরকারি মেডিকেল কলেজ হাসপাতালে মোট ১১০ জন চিকিৎসাধীন রয়েছে। পুদুচেরিতে ১২ জন ভর্তি রয়েছেন ২০ জন সালেমে এবং চারজন ভিলুপুরম সরকারি হাসপাতালে চিকিৎসাধীন।

কাল্লাকুরিচি জেলা ম্যাজিস্ট্রেটের মতে, অবৈধ মদ খাওয়ার পরে তামিলনাড়ুর হাসপাতালে চিকিৎসাধীন পাঁচ পুরুষ এবং দুই মহিলা সহ মোট সাতজনকে ছেড়ে দেওয়া হয়েছে।

এখনও পর্যন্ত, সরকারি কল্লাকুরিচি মেডিকেল কলেজ ও হাসপাতালে 32 জন এবং সালেমের সরকারি মোহন কুমারমঙ্গলম মেডিকেল কলেজ ও হাসপাতালে 18 জন মারা গেছেন। সরকারি ভিলুপুরম মেডিকেল কলেজ ও হাসপাতালে চারজন এবং পুদুচেরির জওহরলাল ইনস্টিটিউট অফ স্নাতকোত্তর মেডিকেল এডুকেশন অ্যান্ড রিসার্চে (জিপমার) তিনজনের মৃত্যু হয়েছে।

এর আগে শুক্রবার, তামিলনাড়ুর সিএম এম কে স্টালিন বলেছিলেন যে কল্লাকুরুচি হুচ ট্র্যাজেডিতে তাদের বাবা-মা উভয়কেই হারিয়েছে এমন শিশুদের শিক্ষা এবং হোস্টেলের পুরো খরচ রাজ্য সরকার বহন করবে।

স্টালিন বলেন, সরকার 18 বছর বয়স পর্যন্ত তাদের বাবা-মাকে হারিয়েছে এমন শিশুদের জন্য 5,000 রুপি মাসিক সহায়তা প্রদান করবে এবং 5 লাখ টাকা অবিলম্বে তাদের বাবা-মা উভয়কেই হারিয়েছে এমন শিশুদের নামে একটি স্থায়ী আমানত হিসাবে জমা করা হবে।

অপ্রাপ্তবয়স্করা 18 বছর বয়সী হওয়ার পরে, সুদের সাথে অর্থ উত্তোলন করা যেতে পারে, মুখ্যমন্ত্রী বলেছেন। একইভাবে, একজন বাবা-মাকে হারিয়েছে এমন শিশুদের জন্য ফিক্সড ডিপোজিট হিসাবে 3 লক্ষ টাকা জমা দেওয়া হবে।

সমস্ত সরকারি কল্যাণমূলক প্রকল্পে তাদের অগ্রাধিকার দেওয়া হবে, তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী বলেছেন।