চণ্ডীগড়, আম আদমি পার্টির প্রার্থী এবং পাঞ্জাবি অভিনেতা করমজিৎ সিং আনমোল এবং বিজেপি প্রার্থী সুভাষ শর্মা মঙ্গলবার পাঞ্জাবের নিজ নিজ লোকসভা আসনের জন্য মনোনয়নপত্র জমা দিয়েছেন।

পাঞ্জাবের সংসদীয় নির্বাচনের জন্য মনোনয়ন জমা দেওয়ার শেষ দিনে মোট 226টি মনোনয়ন জমা দেওয়া হয়েছিল, যেখানে 1 জুন সাত দফা নির্বাচনের শেষ ধাপে ভোটগ্রহণ হওয়ার কথা রয়েছে।

৭ মে থেকে এ পর্যন্ত মোট ৫৯৮টি মনোনয়নপত্র দাখিল করা হয়েছে।

15 মে কাগজপত্র যাচাই-বাছাই করা হবে এবং মনোনয়ন প্রত্যাহারের শেষ তারিখ 17 মে।

ফরিদকো আসন থেকে মনোনয়ন জমা দিয়েছেন আম আদমি পার্টির (এএপি) প্রার্থী আনমোল। মনোনয়ন জমা দেওয়ার আগে, আনমোল, তার পরিবারের সদস্যরা এবং অন্যান্য AAP নেতারা গোদরি সাহেব গুরুদ্বারে প্রার্থনা করেছিলেন৷ তিনি কোটকাপুরা থেকে ফরিদকোট পর্যন্ত একটি রোড শোও করেছিলেন, যেখানে অভিনেতা গিপ্পি গ্রেওয়া এবং বিন্নু ধিলোন, পাঞ্জাব বিধানসভার স্পিকার কুলতার সিং সন্ধওয়ান, এএপি বিধায়ক আমনদীপ কৌর অরোরা, মনজিৎ সিং বিলাসপুর, অমৃতপাল সিং সুখানন্দ, দেবিন্দে সিং লাদিধোসে এবং বলকার সিং সিধু অংশ নেন। . ,

আনমোল ফরিদকোট থেকে ভারতীয় জনতা পার্টির (বিজেপি) হংস রাজ হংস, কংগ্রেস প্রার্থী অমরজিৎ কৌর সাহোকে এবং শিরোমনি আকালি দলের (এসএডি) রাজবিন্দর সিংয়ের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

কংগ্রেস প্রার্থী অমর সিং এবং বিজেপির গেজ্জা রাম বাল্মিকি ফতেহগড় সাহিব আসন থেকে মনোনয়ন জমা দিয়েছেন।

শর্মা, আনন্দপুর সাহেবের বিজেপি প্রার্থী রূপনাগা জেলায় মনোনয়ন জমা দিয়েছেন।

তাঁর সঙ্গে ছিলেন কেন্দ্রীয় মন্ত্রী গজেন্দ্র সিং শেখাওয়াত এবং দলের নেতা কেওয়াল সিং ধিলোন এবং সঞ্জীব বশিষ্ঠ৷ নির্বাচনী লড়াইয়ে, শর্মা কংগ্রেস প্রার্থী বিজয় ইন্দর সিংলা, এএপি-র মালবিন্দর সিং কান এবং শিরোমণি আকালি দলের প্রেম সিং চান্দুমাজরার মুখোমুখি হচ্ছেন৷

শিরোমণি আকালি দলের (অমৃতসর) প্রার্থী ইমান সিং মান অমৃতসর আসন থেকে মনোনয়ন জমা দিয়েছেন, আর এসএডি (এ) প্রার্থী হরপাল সিং খাদুর সাহেব থেকে মনোনয়ন জমা দিয়েছেন।

পাঞ্জাবের 13টি লোকসভা আসনের জন্য ভোট 1 জুন এবং ভোট গণনা 4 জুন অনুষ্ঠিত হবে।