অমৃতসর (পাঞ্জাব) [ভারত], একটি বড় অগ্রগতিতে, পাঞ্জাব পুলিশ একটি আন্তঃসীমান্ত মাদক চোরাচালান নেটওয়ার্ককে ফাঁস করেছে এবং 5 কেজি হেরোইন সহ একজন মাদক পাচারকারীকে গ্রেপ্তার করেছে, মঙ্গলবার এখানে একজন কর্মকর্তা বলেছেন।

অভিযুক্তের নাম খেমকরণের লখবিন্দর সিং ওরফে লাখা।

পুলিশ মহাপরিচালক (ডিজিপি) পাঞ্জাব গৌরব যাদবের মতে, "মুখ্যমন্ত্রী ভগবন্ত সিং মান-এর নির্দেশে চলমান মাদকের বিরুদ্ধে চলমান যুদ্ধের মধ্যে, অমৃতসর কমিশনারেট পুলিশ একটি মাদক চোরাচালানকারীকে গ্রেপ্তারের মাধ্যমে সীমান্ত-সীমান্ত মাদক চোরাচালান নেটওয়ার্ককে ধ্বংস করেছে। তার কাছ থেকে ৫ কেজি হেরোইন উদ্ধার করা হয়েছে।

হেরোইনের চালান উদ্ধারের পাশাপাশি, পুলিশ স্প্লেন্ডার মোটরসাইকেলটিও বাজেয়াপ্ত করেছে, যেটিতে আসামি ভ্রমণ করছিল, কর্মকর্তা বলেন।

ডিজিপি গৌরব যাদব বলেছেন যে অভিযুক্ত লখবিন্দর লাখা আলি নামে পরিচিত একজন পাক-ভিত্তিক মাদক চোরাকারবারীর সাথে সরাসরি যোগাযোগ করেছিল এবং মাদক পাচারে জড়িত ছিল। তিনি যোগ করেন, পাকিস্তান থেকে মাদকের চালান পরিবহনের জন্য ড্রোন ব্যবহার করা হচ্ছে।

ডিজিপি বলেছেন যে নতুন ফৌজদারি আইনের বিধান অনুসারে একজন গেজেটেড অফিসারের উপস্থিতিতে পুরো অনুসন্ধান এবং জব্দ প্রক্রিয়ার ভিডিওগ্রাফি করা হয়েছে। এই মামলায় পিছনে এবং ফরোয়ার্ড লিঙ্ক স্থাপনের জন্য তদন্ত চলছে।

অপারেশনের বিবরণ শেয়ার করে, অমৃতসরের পুলিশ কমিশনার (সিপি) রঞ্জিত সিং ধিলোন বলেছেন যে পুলিশ দলগুলি নির্ভরযোগ্য তথ্য পেয়েছে যে মাদক চোরাচালানকারী লখবিন্দর লাখা মাদকের চালানটি উদ্ধার করেছে এবং খেমকারন থেকে এটি অমৃতসরে পৌঁছে দেওয়ার পথে রয়েছে।

তিনি বলেন যে ইনপুটগুলির উপর দ্রুত কাজ করে, এডিসিপি সিটি-২ অভিমন্যু রানার সার্বিক তত্ত্বাবধানে সিআইএ-২-এর পুলিশ দল একটি ফাঁদ তৈরি করে এবং খেমকারান এলাকা থেকে অভিযুক্তকে সফলভাবে গ্রেপ্তার করে। আরও তদন্ত চলছে বলেও জানান তিনি।

এই বিষয়ে, 1 জুন, 2024 তারিখে একটি এফআইআর নম্বর 130, অমৃতসরের ইসলামাবাদ পুলিশ স্টেশনে NDPS আইনের 21C, 23 এবং 25 ধারার অধীনে নথিভুক্ত করা হয়েছে।