“বিশ্বের বৃহত্তম গণতন্ত্র হিসাবে ভারতকে তার দায়িত্ব পালন করতে দেখে আমি প্রশংসা এবং গর্বের সাথে পরিপূর্ণ হয়েছি। ভারতের জনগণ তাদের গণতন্ত্রকে কতটা মূল্য দেয় তা এই নির্বাচনগুলি নির্দেশ করেছে। ভারত হল একটি মহান প্রাচীন সভ্যতা, যার একটি স্বাতন্ত্র্যসূচক এবং মৌলিক বৈশিষ্ট্য হল 'অহিংস' এবং 'করুণা', এবং ক্রমবর্ধমানভাবে জাতির সম্প্রদায়ের একটি নেতা হিসাবে বিবেচিত হচ্ছে।

“এই উপলক্ষেও, আমি তিব্বতের জনগণের উষ্ণ আতিথেয়তার জন্য ভারত সরকার এবং জনগণের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করার সুযোগ নিতে চাই।

“আমাদের প্রতি ভারতের ধারাবাহিক উদারতা এবং দয়ার কারণেই আমরা নির্বাসনে, শান্তি ও স্বাধীনতায় আমাদের প্রাচীন সাংস্কৃতিক ঐতিহ্য রক্ষা করতে পেরেছি। আমরা আমাদের ভারতীয় ভাই ও বোনদের নতুন প্রজন্মের মধ্যে প্রাচীন ভারতীয় জ্ঞানের প্রতি বৃহত্তর সচেতনতা এবং আগ্রহ তৈরি করতে যথেষ্ট সফল হয়েছি।

দালাই লামা চিঠিতে লিখেছেন, "যেহেতু আপনি একটি নতুন মেয়াদের জন্য পুনরায় অফিস শুরু করার প্রস্তুতি নিচ্ছেন, আমি এই মহান জাতির জনগণের আশা ও আকাঙ্ক্ষা পূরণে সামনে যেকোন চ্যালেঞ্জ মোকাবিলায় সাফল্য কামনা করছি।"

543-সদস্যের লোকসভায়, এনডিএ 293টি আসন জিতেছে যখন ভারত ব্লক সদ্য সমাপ্ত সাধারণ নির্বাচনে 234টি আসনে বিজয়ী হয়েছে, যার ফলাফল মঙ্গলবার ঘোষণা করা হয়েছিল।