নয়ডা, নয়ডা কর্তৃপক্ষ সোমবার ফুট ওভারব্রিজ, হোর্ডিং, ইউনিপোল ইত্যাদির বাইরের প্রচার স্থাপনার কাঠামোগত অডিট করার নির্দেশ দিয়েছে জননিরাপত্তার উদ্বেগের কারণে এবং ভবিষ্যতে "কোনও অপ্রীতিকর ঘটনা প্রতিরোধ করতে"।

সিনিয়র আইএএস অফিসার এবং নয়ডা অথরিটির সিইও লোকেশ এম এই বিষয়ে একটি আদেশ জারি করেছেন, শহরের প্রচারের জন্য ব্যবহৃত সমস্ত suc ইনস্টলেশনের স্ট্রাকচারাল অডিট নিশ্চিত করার জন্য সংশ্লিষ্ট বিভাগকে নির্দেশ দিয়েছেন।

সাম্প্রতিক সপ্তাহগুলিতে শহর একাধিক ঝড়ের মুখোমুখি হওয়ার পরে নয়ডার বাসিন্দাদের দ্বারা উত্থাপিত নিরাপত্তা উদ্বেগের পরিপ্রেক্ষিতে নির্দেশগুলি এসেছে, যার মধ্যে কিছু রাস্তার পাশে গাছ উপড়ে ফেলার পরেও এই সমস্যাটি তুলে ধরেছে।

"যেমনটি জানা যায় যে নয়ডায় বিভিন্ন প্রকল্পের অধীনে, ফুট ওভারব্রিজের ইউনিপোল, হোর্ডিং, বৈদ্যুতিক খুঁটি এবং গ্যান্ট্রি ইত্যাদি স্থাপন করা হয়েছে, যা নয়ডা কর্তৃপক্ষের বিভিন্ন বিভাগ দ্বারা রক্ষণাবেক্ষণ করা হয়। যে কোনও অপ্রীতিকর ঘটনা ঘটতে পারে তা থেকে জনগণকে রক্ষা করা খুবই গুরুত্বপূর্ণ। জলবায়ু পরিস্থিতির আকস্মিক পরিবর্তনের কারণে ভবিষ্যতে শক্তিশালী বাতাস এবং ঝড়ের কারণে,” লোকেস আদেশে উল্লেখ করেছেন।

"অতএব, সংশ্লিষ্ট বিভাগগুলিকে নিশ্চিত করতে হবে যে তাদের এখতিয়ারে স্থাপিত সমস্ত কাঠামো (ফুট ওভারব্রিজ, ইউনিপোল, হোর্ডিং, বৈদ্যুতিক খুঁটি এবং গ্যান্ট্রি ইত্যাদি) একটি বৈধ একটি প্রত্যয়িত কারিগরি প্রতিষ্ঠান দ্বারা কাঠামোগতভাবে অডিট করা হয় এবং সেই অনুযায়ী ব্যবস্থা নেওয়া হয়," অফিস বলেছে। .

কর্তৃপক্ষের আধিকারিকদের মতে, বহিরঙ্গন প্রচারে নিযুক্ত এজেন্সিগুলি সুরক্ষার উদ্বেগগুলি পূরণ হয়েছে তা নিশ্চিত করার জন্য বার্ষিক কাঠামোগত স্থিতিশীলতার প্রতিবেদনের জন্য জিজ্ঞাসা করে।

সম্প্রতি মুম্বাইয়ের ঘাটকোপার এলাকায় একটি বিশাল বিলবোর্ড ধসে পড়ার পর বেশ কিছু শহরের বাসিন্দারা এই উদ্বেগ উত্থাপন করেছিলেন, যার ফলে 16 জনের মৃত্যু হয়েছিল এবং প্রায় 70 জন আহত হয়েছিল।