থানে, পুলিশ নভি মুম্বাইয়ের ভাশিতে মুম্বা কৃষি উৎপাদন বাজার কমিটির 25 জন পদাধিকারীর বিরুদ্ধে একটি মামলা নথিভুক্ত করেছে যাতে অনিয়মের অভিযোগে এপিএমসি-তে 62 কোটি টাকারও বেশি ক্ষতি হয়েছে, সোমবার একজন কর্মকর্তা জানিয়েছেন।

তিনি বলেন, 2008 থেকে 2013 সাল পর্যন্ত অভিযুক্তরা কিছু সিদ্ধান্ত নিয়েছিল যার ফলে এই ক্ষতি হয়েছে বলে অভিযোগ।

এপিএমসি-র একটি উন্নয়ন পর্বের সময়, অভিযুক্তরা 4,43,391.66 বর্গফুট এলাকা পরিমাপ করা গালা (দোকান) 466 জনের মধ্যে বিতরণ করেছিল এবং তাদের প্রতি বর্গফুট প্রতি 2,00 টাকার (প্রযোজ্য হার) পরিবর্তে কম হারে 600 টাকা চার্জ করেছিল। বর্গফুট, এপিএমসি থানার আধিকারিক মো.

তাই, তারা এপিএমসি-তে 62,07,48,324 টাকার রাজস্ব ক্ষতি করেছে বলে অভিযোগ রয়েছে।

অভিযুক্তরা রিড রেকনারের চেয়ে কম হারে এফএসআই বিতরণ করেছে এবং গালা মালিকদের বর্ধিত হারে এফএসআই বরাদ্দের চিঠি দিয়েছে, কর্মকর্তা বলেছেন।



একজন নিরীক্ষকের অভিযোগের ভিত্তিতে, শনিবার ভারতীয় দণ্ডবিধির ধারা 406, 409 (ফৌজদারি বিশ্বাসের লঙ্ঘন) 420 (প্রতারণা) এবং 34 (কমো উদ্দেশ্যকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য বেশ কয়েকজন ব্যক্তির দ্বারা কাজ করা) এর অধীনে 2 জনের বিরুদ্ধে একটি মামলা নথিভুক্ত করা হয়েছে। পুলিশ জানিয়েছে।

এফআইআর-এ যাদের নাম রয়েছে তাদের মধ্যে রয়েছে সাতারা লোকসভা আসনের এনসিপি (এসপি) প্রার্থী শশীকান্ত শিন্ডে এবং প্রাক্তন এপিএমসি ডিরেক্টর সঞ্জয় পানসারে, যাকে গত সপ্তাহে নাভি মুম্বাই পুলিশ একটি কথিত দুর্নীতির মামলায় গ্রেপ্তার করেছিল।