ভিএমপিএল

পুনে (মহারাষ্ট্র) [ভারত], 19 জুন: ডিপিএস সোসাইটির সম্মানিত তত্ত্বাবধানে, দিল্লি পাবলিক স্কুল হিঞ্জাওয়াদি 10শে জুন 2024-এ তার প্রথম একাডেমিক সেশন শুরু করেছে৷ এই স্মারক উপলক্ষটি একটি নতুন যুগের সূচনার ইঙ্গিত দেয়, যার জন্য অসীম সম্ভাবনা রয়েছে৷ এর ছাত্র।

75 বছর ব্যাপী একটি সমৃদ্ধ উত্তরাধিকারের সাথে, DPS ভারতের শীর্ষ শিক্ষা প্রতিষ্ঠানগুলির মধ্যে একটি হওয়ার জন্য বিখ্যাত। একাডেমিক শ্রেষ্ঠত্বের প্রতি তার প্রতিশ্রুতি তার ঐতিহ্যের একটি বৈশিষ্ট্য। ডিপিএস পরিবার, তার ট্রান্সকন্টিনেন্টাল উপস্থিতি সহ, মূল্যবোধ, সিস্টেম এবং সম্পর্কের নেটওয়ার্কের প্রতিনিধিত্ব করে।

ডিপিএস হিঞ্জাওয়াড়ির নেতৃত্বে রয়েছেন PRO ভাইস চেয়ারম্যান জনাব গৌতম রাজগড়িয়া, প্রধান শিক্ষিকা এবং পরিচালক জনাব সিদ্ধার্থ রাজগড়িয়া, এবং অধ্যক্ষ ড. জয়া পারেখ। শিক্ষা ব্যবস্থাপনার ব্যাপক অভিজ্ঞতার সাথে, তারা পুনেতে মানসম্পন্ন শিক্ষার ক্ষেত্রে একটি শীর্ষস্থানীয় নাম হিসাবে ডিপিএস হিনজাওয়াড়ি প্রতিষ্ঠার জন্য নিবেদিত। ড. জয়া পারেখ, শিক্ষার ক্ষেত্রে একজন ট্রেলব্লেজার, ডিপিএস হিঞ্জাওয়াড়িতে নিবেদিতপ্রাণ শিক্ষাবিদদের একটি দলের নেতৃত্ব দিচ্ছেন৷ 40 টিরও বেশি শিক্ষকের দল, একটি প্রাণবন্ত শিক্ষণ সম্প্রদায়, শিক্ষার্থীদের অতুলনীয় শেখার অভিজ্ঞতা প্রদানের জন্য কঠোর প্রশিক্ষণ নিয়েছে। বিদ্যালয়ে একটি নিবেদিত পেশাদার বিকাশ সেল রয়েছে, যা শিক্ষাদানের সর্বোত্তম অনুশীলন সহ শিক্ষকদের মধ্যে ক্রমাগত শিক্ষা এবং বিকাশকে উত্সাহিত করে।

"ডিপিএস হিঞ্জাওয়াদিতে, আমাদের মনোযোগ হল একটি সামগ্রিক শিক্ষা প্রদানের উপর যা শিক্ষার্থীদের দ্রুত পরিবর্তনশীল বিশ্বে সাফল্যের জন্য প্রয়োজনীয় দক্ষতা, জ্ঞান এবং চরিত্র দিয়ে সজ্জিত করে৷ আমাদের লক্ষ্য হল তরুণদের মন গঠন করা, তাদের মধ্যে শেখার আবেগ জাগানো এবং মূল্যবোধ যা তাদের জীবনে পথ দেখাবে,” বলেছেন ডাঃ জয়া, অধ্যক্ষ। তিনি 'চরিত্রের সাথে সক্ষমতা'-এর দর্শনকে চ্যাম্পিয়ন করেছেন, যা ডিপিএস হিঞ্জাওয়াড়িতে সামগ্রিক উন্নয়নের গুরুত্বের ওপর জোর দেয়৷ একাডেমিক উৎকর্ষ এবং দৃঢ় নৈতিক মূল্যবোধের চাষ উভয়কেই অগ্রাধিকার দিয়ে, ড. জয়ার লক্ষ্য ছাত্রদের শুধুমাত্র তাদের একাডেমিক সাধনায়ই নয় বরং সহানুভূতিশীল এবং নৈতিক ব্যক্তি হিসেবেও দক্ষতা অর্জন করা। তিনি 'প্রতিযোগিতা ওভার সহযোগিতা'-এ বিশ্বাস করেন, স্কুল সম্প্রদায়ের মধ্যে দলবদ্ধভাবে কাজ এবং সম্মিলিত বৃদ্ধির সংস্কৃতি গড়ে তোলে।

তরুণ শিক্ষার্থীদের জন্য উত্তরণ সহজ করার জন্য, ডিপিএস হিঞ্জাওয়াদি 'ফল ইন লাভ উইথ স্কুল' প্রোগ্রামের আয়োজন করেছে, এটি একটি দুর্দান্ত সাফল্য যা শিক্ষার্থীদের এবং অভিভাবকদের মধ্যে একইভাবে উদ্বেগকে প্রত্যাশায় রূপান্তরিত করেছে। অভিভাবকদের জন্য আয়োজিত ব্যাপক অভিযোজন সেশনগুলি ডিপিএস হিনজাওয়াড়িতে সামগ্রিক বিকাশের জন্য অগণিত সুযোগের রূপরেখা তুলে ধরেছে।

স্কুলের শিক্ষাগত দর্শনের কেন্দ্রবিন্দু হল 4 R: প্রাসঙ্গিকতা, সম্পর্ক, কঠোরতা এবং প্রতিফলন। বাস্তব-বিশ্বের পরিস্থিতির সাথে অর্থপূর্ণ সংযোগ, মজবুত শিক্ষক-ছাত্র বন্ধন, চ্যালেঞ্জিং একাডেমিক মান এবং প্রতিফলিত অনুশীলনের মাধ্যমে, ডিপিএস হিঞ্জাওয়াদি তার শিক্ষার্থীদের জন্য একটি পরিবর্তনমূলক শিক্ষামূলক যাত্রা নিশ্চিত করে।

ডিপিএস হিনজাওয়াদি 450 টিরও বেশি শিক্ষার্থীর সাথে তার প্রথম শিক্ষাবর্ষ শুরু করে, একটি উপযোগী পাঠ্যক্রম রয়েছে যা শিক্ষা, সমালোচনামূলক চিন্তাভাবনা এবং সমস্যা সমাধানের প্রতি ভালবাসা লালন করার সাথে সাথে একাডেমিক দক্ষতার উপর জোর দেয়। স্কুল প্রতিটি শিশুর সামাজিক, মানসিক, আধ্যাত্মিক, জ্ঞানীয়, এবং শারীরিক ডোমেনগুলিকে অন্তর্ভুক্ত করে তাদের সামগ্রিক বিকাশকে উত্সাহিত করে।

স্কুলটি প্রকৃতির সাথে প্রতিটি ব্যক্তির সামঞ্জস্য বজায় রাখতে এবং মন, শরীর এবং আত্মার বিকাশে বিশ্বাস করে। এটি স্কুলে অনেক সুখী অনুশীলনের মাধ্যমে অর্জন করা হয়, যেমন প্রতিটি দিনের মূল্য-ভিত্তিক উদযাপন, অধ্যক্ষ, সমুরজার সাথে প্রাতঃরাশ এবং 'রাষ্ট্র দেবো ভব-জাতি প্রথম' থিমের সাথে বছরের উদযাপন।

'স্বয়ং আগে সেবা'-এর মূলমন্ত্রের সাথে, ডিপিএস হিঞ্জাওয়াদি শীর্ষস্থানীয় সুবিধা এবং উদ্ভাবনী প্রোগ্রামগুলির সাথে সজ্জিত যাতে প্রতিটি শিক্ষার্থীকে শিক্ষাবিদদের বাইরে তাদের অনন্য সম্ভাবনা উপলব্ধি করতে সক্ষম করে। বিদ্যালয়ের দৃষ্টিভঙ্গি একটি সফল মানসিকতা গড়ে তোলার সাথে সাথে শিক্ষার্থীদের বিশ্বব্যাপী দায়িত্বশীল নাগরিক হওয়ার জন্য লালন-পালন ও প্রস্তুত করাকে কেন্দ্র করে।

স্কুলটি পুনে সম্প্রদায়ের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করে যে তারা আন্তরিকভাবে ডিপিএস হিনজাওয়াড়িকে আলিঙ্গন করে এবং তাদের সন্তানদের শিক্ষার দায়িত্ব অর্পণ করে। স্কুলের উপর প্রদত্ত অপ্রতিরোধ্য প্রতিক্রিয়া এবং বিশ্বাস অমূল্য। প্রতিদানে, ডিপিএস হিঞ্জাওয়াদি শিক্ষায় উৎকর্ষতা প্রদানের জন্য প্রতিশ্রুতিবদ্ধ, প্রত্যেক শিক্ষার্থীর শেখার সম্ভাব্য সর্বোত্তম অভিজ্ঞতা লাভ করা নিশ্চিত করে।

আরও মিডিয়া প্রশ্নের জন্য, অনুগ্রহ করে যোগাযোগ করুন:

সোনিয়া কুলকার্নি | 9820184099

[email protected]