স্বাস্থ্যমন্ত্রী চো কিও-হং কেন্দ্রীয় দুর্যোগ ও সুরক্ষা কাউন্টারমেজারস সদর দফতরের একটি বৈঠকের পরে একটি প্রেস ব্রিফিং করার কথা ছিল, এই সময়ে তিনি এমন ব্যবস্থা ঘোষণা করতেছিলেন যা সংলাপকে সহজতর করতে এবং মেডিকেল স্কুলে চিকিৎসা সম্প্রদায়ের সাথে চলমান স্থবিরতা সমাধানে সহায়তা করবে। ভর্তি কোটা বৃদ্ধি।

12,000 এরও বেশি শিক্ষানবিশ ডাক্তার, বা মোটের 90 শতাংশেরও বেশি, সরকারের চিকিৎসা সংস্কার পরিকল্পনার প্রতিবাদে ফেব্রুয়ারির শেষের দিক থেকে তাদের কর্মস্থল ত্যাগ করেছেন এবং তাদের বেশিরভাগই কাজে ফিরে যাওয়ার আহ্বান প্রত্যাখ্যান করেছেন, ইয়োনহাপ নিউজ এজেন্সি রিপোর্ট করেছে।

একটি সর্বশেষ, মূল তুষ্টির ব্যবস্থা হিসাবে, সরকার প্রশাসনিক পদক্ষেপগুলি বন্ধ করবে বলে আশা করা হচ্ছে এমনকি যারা হাসপাতালে ফিরে না যেতে পছন্দ করে।

"কিছু শিক্ষানবিশ ডাক্তার এই উদ্বেগ থেকে কাজে ফিরতে নারাজ যে এই পদক্ষেপটি তাদের বিবাদী সহকর্মীদের বিরুদ্ধে শাস্তির দিকে নিয়ে যাবে," মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা বলেছেন।

"আমরা যদি প্রশাসনিক ব্যবস্থাগুলিকে সম্পূর্ণরূপে স্থগিত করি, তবে এটি হাসপাতালে ফিরে যেতে আরও প্ররোচিত করতে সহায়তা করবে," তিনি বলেন, পরিস্থিতি মোকাবেলা করার জন্য এটি সরকারের জন্য "শেষ অবলম্বন" হবে।

চিকিৎসকরা ধর্মঘটরত চিকিৎসকদের বিরুদ্ধে প্রশাসনিক পদক্ষেপ স্থগিত করার পরিবর্তে, বাতিল করার জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন, তবে যারা ইতিমধ্যে তাদের ধর্মঘট শেষ করেছেন এবং অন্যান্য আইনি সমস্যা বিবেচনা করে এটি তা করবে না, কর্মকর্তারা বলেছেন।

ডাক্তারদের তীব্র বিরোধিতা সত্ত্বেও, সরকার ডাক্তারের স্বল্পতার কারণে উদ্ভূত সমস্যাগুলি মোকাবেলার প্রয়াসে আগামী বছরের জন্য মেডিকেল স্কুলে প্রায় 1,500 শিক্ষার্থীর ভর্তি কোটা বৃদ্ধির চূড়ান্ত সিদ্ধান্ত নিয়েছে।