পশ্চিম ত্রিপুরা (ত্রিপুরা) [ভারত], বর্ডার সিকিউরিটি ফোর্সের (বিএসএফ) একজন কনস্টেবল পশ্চিম ত্রিপুরার বর্ডার ফাঁড়ি কালামচেরা এলাকায় ভারত-বাংলাদেশ আন্তর্জাতিক সীমান্তে দায়িত্ব পালন করার সময় বাংলাদেশি দুর্বৃত্তদের দ্বারা লাঞ্ছিত হন।

বিএসএফ এক বিবৃতিতে জানিয়েছে, রোববার বিকেলে বাংলাদেশি দুর্বৃত্তদের একটি বড় দল অবৈধভাবে সীমান্ত অতিক্রম করে বেড়ার কাছে জড়ো হওয়ার সময় ঘটনাটি ঘটে।

"২শে জুন, বিএসএফ কনস্টেবল ভোলে ১৫০ ব্যাটালিয়ন বিএসএফের বর্ডার ফাঁড়ি কালামচেরা এলাকায় ইন্দো বাংলাদেশ বর্ডার ফেন্স গেট নং 196-এ ওপি দায়িত্ব পালন করছিলেন এবং তাকে বেড়া গেট পরিচালনার দায়িত্ব দেওয়া হয়েছিল। প্রায় 13:30 টায়, একটি বড় বাংলাদেশী দুর্বৃত্তদের একটি দল অবৈধভাবে আইবি অতিক্রম করে এবং চিনি পাচারের জন্য বেড়ার গেটের কাছে জড়ো হয়েছিল,” বিএসএফ এক বিজ্ঞপ্তিতে বলেছে।

বিএসএফ আরও বলেছে যে বাংলাদেশি দুর্বৃত্তরা অশালীন ভাষা এবং অশ্লীল অঙ্গভঙ্গি ব্যবহার করে এবং রেডিও সেট সহ বিএসএফ কনস্টেবলের অস্ত্রও ছিনিয়ে নেয়।

"আরও, তারা অকথ্য ভাষায় গালিগালাজ শুরু করে এবং উস্কানিমূলক ভাষা ও অশ্লীল অঙ্গভঙ্গি দিয়ে কর্তব্যরত বিএসএফ কনস্টেবলকে উসকানি দেয়। কনস্টেবল ভোলে দুষ্কৃতীদের ছত্রভঙ্গ করতে এবং চোরাচালান ঠেকাতে গেট দিয়ে বেড়ার সামনে প্রবেশ করে। বাংলাদেশি দুর্বৃত্তরা ঘেরাও করে এবং লাঞ্ছনা করে এবং তাকে বাংলাদেশের দিকে টেনে নিয়ে যাওয়ার চেষ্টা করা হয়েছে,” যোগ করেছে বিএসএফ।

"তারা একটি রেডিও সেট সহ তার ব্যক্তিগত অস্ত্রও ছিনিয়ে নেয়। সিটি ভোলে পালিয়ে যেতে সক্ষম হন, তবে, তাকে বাঁশের লাঠি এবং একটি লোহার রড দিয়ে লাঞ্ছিত করা হয় যার কারণে তিনি গুরুতর জখম হন," তারা যোগ করে।

বিএসএফ আরও জানিয়েছে যে প্রতিপক্ষের সাথে একটি কমান্ড্যান্ট-স্তরের পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছিল এবং বিএসএফের পক্ষ থেকে তীব্র প্রতিবাদ জানানো হয়েছিল।

"প্রতিপক্ষের সাথে একটি কমান্ড্যান্ট-পর্যায়ের পতাকা বৈঠক অনুষ্ঠিত হয় এবং বিএসএফের পক্ষ থেকে তীব্র প্রতিবাদ জানানো হয়। পতাকা বৈঠকের সময় ছিনতাই করা অস্ত্র এবং রেডিও সেট বিজিবি বিএসএফকে ফিরিয়ে দেয়," তারা বলে।

বিএসএফ ভারত-বাংলাদেশ সীমান্তে শান্তি ও শান্তি বজায় রাখতে প্রতিশ্রুতিবদ্ধ এবং বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর সাথে ঘনিষ্ঠভাবে কাজ করে যাচ্ছে।