আগরতলা (ত্রিপুরা) [ভারত], মুখ্যমন্ত্রী মানিক সাহা রবিবার ত্রিপুরার বাইরে কর্মরত যুবকদের ফিরে আসার এবং রাজ্যটিকে বসবাস ও কাজ করার জন্য একটি আদর্শ জায়গা তৈরিতে অবদান রাখার আহ্বান জানিয়েছেন।

এ বছর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষায় কৃতিত্বপূর্ণ মেধাবী শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে ড. সাহা এ মন্তব্য করেন। অনুষ্ঠানটি আয়োজন করে 8 টাউন বারদোয়ালী মন্ডল।

শিক্ষার্থীদের উদ্দেশে ড. সাহা স্থিতিস্থাপকতা এবং কঠোর পরিশ্রমের গুরুত্বের উপর জোর দেন। সাহা বলেন, “যারা বোর্ড পরীক্ষায় পাস করেছে এবং যারা পাস করেনি, আমি জোর দিয়ে বলতে চাই যে ব্যর্থতাই সাফল্যের ভিত্তি। কঠোর পরিশ্রমের কোনো বিকল্প নেই, এবং কাউন্সেলিংও প্রয়োজন। ভারতে, ছাত্ররা উচ্চ নম্বর পাওয়ার জন্য চাপের মধ্যে থাকে, যা দুর্ভাগ্যবশত কিছু লোককে আত্মহত্যা করতে বাধ্য করে।''

"শিক্ষার্থীদের নিজেদের মানসিক চাপ থেকে মুক্তি পাওয়ার জন্য তাদের কথা বলা উচিত। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর দ্বারা চালু করা 'পরীক্ষা পে আলোচনা' কর্মসূচির লক্ষ্য শিক্ষার্থীদের চাপ থেকে মুক্ত রাখা। ছাত্রদের উচিত ধ্যানে নিযুক্ত হওয়া, গায়ত্রী মন্ত্র শোনা এবং অন্যান্য অনুরূপ ক্রিয়াকলাপ করা।" বলেছেন

সাহা হাইলাইট করেছেন যে শিক্ষা হল সাফল্যের ভিত্তি এবং নেতিবাচক চিন্তাভাবনা দূর করার একটি উপায় এবং উল্লেখ করেছেন যে ত্রিপুরার অনেক যুবক অন্যান্য রাজ্যে এবং বিদেশে বিশিষ্ট পদে রয়েছে এবং তাদের ত্রিপুরায় ফিরে যেতে উত্সাহিত করেছে।

“তরুণ প্রজন্মই ত্রিপুরার ভবিষ্যৎ। অন্যান্য অনেক রাজ্যে, ত্রিপুরার যুবকরা এইমস হাসপাতালের মতো গুরুত্বপূর্ণ পদে কাজ করছে। আমি এই যুবকদের ত্রিপুরায় ফিরে আসার আহ্বান জানাচ্ছি। অনেকে বিদেশেও কাজ করছেন। আমি তাদের ফিরে আসার জন্য উত্সাহিত করি।" আমরা রাজ্যকে একটি আদর্শ জায়গা হিসাবে গড়ে তোলার জন্য প্রয়োজনীয় সমস্ত ব্যবস্থা করছি," ডাঃ সাহা বলেছিলেন।