বেঙ্গালুরু, জেডি (এস) এমএলসি সুরজ রেভান্নার বিরুদ্ধে একজন পুরুষ দলীয় কর্মীর যৌন নির্যাতনের অভিযোগ তদন্তের জন্য অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) কাছে হস্তান্তর করা হয়েছে, কর্ণাটকের স্বরাষ্ট্রমন্ত্রী জি পরমেশ্বরা রবিবার বলেছেন।

আগের দিন, সুরজ রেভান্না -- প্রাক্তন সাংসদ প্রজ্বল রেভান্নার ভাই যিনি একাধিক মহিলাকে যৌন নির্যাতনের অভিযোগের সম্মুখীন হয়েছেন -- তার বিরুদ্ধে "অপ্রাকৃতিক অপরাধের" অভিযোগে হাসানে গ্রেপ্তার করা হয়েছিল, পুলিশ সূত্র জানিয়েছে।

কয়েকদিন আগে দলীয় কর্মীকে যৌন নিগ্রহের অভিযোগে শনিবার তার বিরুদ্ধে মামলা করা হয়েছে এবং "অপ্রাকৃতিক অপরাধ" সহ আইপিসির বিভিন্ন ধারায় মামলা করা হয়েছে।

"হাসান জেলা হোলেনারসিপুর গ্রামীণ থানায় 377, 342, 506, 34 আইপিসি ধারার অধীনে নথিভুক্ত করা মামলাটি অবিলম্বে আরও তদন্তের জন্য সিআইডিতে স্থানান্তর করা হয়েছে। মামলার ফাইলটি আরও তদন্তের জন্য অবিলম্বে সিআইডির কাছে হস্তান্তর করা উচিত," একটি বার্তা। পুলিশের মহাপরিচালক ও মহাপরিদর্শকের কার্যালয় থেকে পুলিশ মহাপরিচালক সিআইডি এবং পুলিশ সুপার, হাসান জানান।

পুলিশ সুপার, হাসান জেলার কেস ফাইলটি সিআইডি-তে তদন্ত কর্মকর্তার কাছে ব্যক্তিগতভাবে হস্তান্তরের জন্য সংশ্লিষ্ট আইও (তদন্ত অফিসার) এর কাছে পাঠানোর নির্দেশ দেওয়া হয়েছে, এতে বলা হয়েছে।

পুলিশ মহাপরিচালক, সিআইডি (বিশেষ ইউনিট এবং অর্থনৈতিক অপরাধ), বেঙ্গালুরুকে আরও তদন্ত করার ব্যবস্থা করতে এবং মামলার তদন্ত শেষ হওয়ার পরে বিশদ প্রতিবেদন পাঠাতে বলা হয়েছে।

সাংবাদিকদের সাথে কথা বলতে গিয়ে, স্বরাষ্ট্রমন্ত্রী পরমেশ্বরা বলেছেন, অভিযোগের পরে, পুলিশ একটি এফআইআর নথিভুক্ত করেছে, তারা সুরজ রেভান্নাকে সুরক্ষিত করেছে এবং তদন্ত চলছে।

মামলাটি সিআইডির কাছে হস্তান্তর করা হচ্ছে উল্লেখ করে তিনি বলেন, “অনুরূপ মামলার একটি সিরিজ সিআইডিকে দেওয়া হয়েছিল, এটিও সিআইডিকে দেওয়া হচ্ছে।”

সুরজ রেভান্নার অভিযোগের বিষয়ে তিনি বলেন, "এ বিষয়ে যা যা ব্যবস্থা নেওয়া দরকার, নেওয়া হবে।"

সুরজ রেভান্না তার পরিবারের বিরুদ্ধে একটি ষড়যন্ত্রের অভিযোগে, পরমেশ্বরা বলেন, "অভিযোগ এসেছে, তার ভিত্তিতে আইন অনুযায়ী যা কিছু ব্যবস্থা নেওয়া দরকার, নেওয়া হচ্ছে। এর বাইরে আমি কোনো রাজনৈতিক ষড়যন্ত্রের কথা জানি না। অভিযোগ করেছে।"

সুরজকে রাতারাতি হাসানের সাইবার ইকোনমিক অ্যান্ড নারকোটিক্স (CEN) ক্রাইম থানায় জিজ্ঞাসাবাদ করা হয়েছিল, আজ সকালে তাকে গ্রেপ্তার করার আগে, সূত্র জানায়, পরে তাকে মেডিকেল পরীক্ষার জন্য হাসান ইনস্টিটিউট অফ মেডিকেল সায়েন্সে (HIMS) নিয়ে যাওয়া হয়েছিল।

একজন 27 বছর বয়সী ব্যক্তি পুলিশের কাছে অভিযোগ করেছিলেন যে হোলেনরাসিপুরের বিধায়ক এইচ ডি রেভান্নার বড় ছেলে সুরজ রেভান্না 16 জুন ঘন্নিকাডায় তার ফার্মহাউসে তাকে যৌন নির্যাতন করেছেন।

অভিযোগের ভিত্তিতে, হোলেনরাসিপুরা পুলিশ শনিবার সন্ধ্যায় জেডি (এস) এমএলসির বিরুদ্ধে আইপিসি ধারা 377 (অপ্রাকৃতিক অপরাধ), 342 (অন্যায়ভাবে আটকে রাখা) এবং 506 (ফৌজদারি ভয় দেখানো) এর অধীনে একটি মামলা দায়ের করেছে।

যাইহোক, প্রাক্তন প্রধানমন্ত্রী এইচ ডি দেবগৌড়ার নাতি এবং কেন্দ্রীয় মন্ত্রী এইচ ডি কুমারস্বামীর ভাগ্নে সুরজ রেভান্না (37) স্পষ্টভাবে অভিযোগ অস্বীকার করেছেন। সূরজ আরও অভিযোগ করেছিলেন যে লোকটি তার কাছ থেকে 5 কোটি টাকা তোলার জন্য তার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ দায়ের করেছিল।

শুক্রবার, সুরজ রেভান্নার ঘনিষ্ঠ সহযোগী শিবকুমারের অভিযোগে পুলিশ জেডি(এস) কর্মীর বিরুদ্ধে চাঁদাবাজির মামলা দায়ের করেছে।

শিবকুমার অভিযোগ করেছিলেন যে দলীয় কর্মী সুরজ রেভান্নার বিরুদ্ধে যৌন নিপীড়নের মিথ্যা মামলা দায়ের করার হুমকি দিয়ে অর্থ আদায়ের চেষ্টা করছেন।

অভিযোগ করা হয়েছে যে লোকটি সুরজ রেভান্নার কাছে 5 কোটি টাকা দাবি করলেও পরে তা কমিয়ে ২ কোটি টাকা করা হয়।

সুরাজের ভাই এবং প্রাক্তন হাসান সাংসদ প্রজওয়াল রেভান্না একাধিক মহিলাকে যৌন হয়রানির অভিযোগে পুলিশ হেফাজতে রয়েছেন এবং গত মাসে জার্মানি থেকে ফেরার পর তাকে গ্রেপ্তার করা হয়েছিল৷

হাসান লোকসভা আসন থেকে হেরে যাওয়া প্রজওয়ালকে 31 মে জার্মানি থেকে ফিরে আসার পরেই গ্রেপ্তার করা হয়েছিল যেখানে তার বিরুদ্ধে ধর্ষণ এবং ভয় দেখানোর মামলা দায়ের করা হয়েছিল।

তাদের বাবা এইচডি রেভান্না এবং মা ভাবনী জামিনে রয়েছেন। তাদের বিরুদ্ধে তাদের ছেলে প্রজওয়ালের যৌন নিপীড়নের কথিত শিকারকে অপহরণ করে রাখার অভিযোগ আনা হয়েছে।