জম্মু, সেপ্টেম্বর 19 () জম্মু ও কাশ্মীরে প্রতিবেশী দেশের এজেন্ডা বাস্তবায়নের জন্য পাকিস্তানের সাথে জোটবদ্ধতার জন্য NC এবং কংগ্রেসকে দোষারোপ করে, কেন্দ্রীয় মন্ত্রী জি কিষান রেড্ডি বৃহস্পতিবার বলেছেন যে কেন্দ্রশাসিত অঞ্চল বি আর আম্বেদকরের সংবিধান দ্বারা পরিচালিত হবে, জিন্নাহর সংবিধান দ্বারা নয়।

রেড্ডি, যিনি J&K নির্বাচনের বিজেপির ইনচার্জও, তিনি পাকিস্তানের প্রতিরক্ষা মন্ত্রী খাজা আসিফের বিবৃতিতে প্রতিক্রিয়া জানাতে এই মন্তব্য করেছিলেন যা দাবি করেছিল যে প্রতিবেশী দেশ ন্যাশনাল কনফারেন্স (NC) এবং কংগ্রেস সহ 370 ধারা পুনরুদ্ধারকে সমর্থন করে।

রেড্ডি এখানে সাংবাদিকদের বলেন, "আমরা (বিজেপি) ধারাবাহিকভাবে বলেছি যে পাকিস্তান এবং এনসি, কংগ্রেস এবং পিডিপির মধ্যে একটি সম্পর্ক রয়েছে এবং এটি পাকিস্তানের প্রতিরক্ষা মন্ত্রী খাজা আসিফের বক্তব্যের পরে প্রমাণিত হয়েছে।"

তিনি আরও দাবি করেছেন যে এনসি, কংগ্রেস এবং পিপলস ডেমোক্রেটিক পার্টি (পিডিপি), পাকিস্তানের প্রভাবে, 370 ধারা পুনরুদ্ধারের পক্ষে ওকালতি করে জম্মু ও কাশ্মীরকে সন্ত্রাসবাদ, হরতাল, বন্ধ এবং অশান্তির যুগে ঠেলে দেওয়ার লক্ষ্য।

"এই দলগুলি জম্মু ও কাশ্মীরে উন্নয়ন দেখতে চায় না। তাদের একমাত্র লক্ষ্য যে কোনো মূল্যে ক্ষমতায় থাকা, এমনকি তা পাকিস্তানের সহায়তা চাওয়া হলেও... জম্মু ও কাশ্মীর ডঃ বি আর আম্বেদকরের সংবিধান দ্বারা শাসিত হবে, দ্বারা নয়। জিন্নাহর সংবিধান," তিনি বলেছিলেন।

রেড্ডি জোর দিয়েছিলেন যে বিজেপি, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বে, J&K কে উন্নয়নের পথে রেখেছে এবং 5 আগস্ট, 2019-এ 370 ধারা বাতিল করে শান্তি পুনরুদ্ধার করেছে।

"শান্তি পুনরুদ্ধারের পরে রেকর্ড সংখ্যক পর্যটক এখন J&K পরিদর্শন করছেন," তিনি যোগ করেছেন।

"এখন কাশ্মীরে কোনো হরতাল নেই, কোনো বন্ধ নেই, এবং কোনো পাথর নিক্ষেপ নেই। সন্ত্রাসবাদ প্রায় নির্মূল করা হয়েছে," রেড্ডি আরও বলেন, এনসি, কংগ্রেস এবং পিডিপি সন্ত্রাসবাদ ও বিচ্ছিন্নতাবাদকে পুনরুজ্জীবিত করার চেষ্টা করছে।

"বিজেপি কখনই তা হতে দেবে না," তিনি যোগ করেছেন।

কেন্দ্রীয় মন্ত্রী জিতেন্দ্র সিং বলেছেন যে পাকিস্তান এবং জম্মু ও কাশ্মীরের তথাকথিত মূলধারার দল, এনসি, কংগ্রেস এবং পিডিপির মধ্যে একটি সম্পর্ক রয়েছে এবং যা খাজা আসিফের মন্তব্যের দ্বারা উন্মোচিত হয়েছে।

"বিড়ালটি থলির বাইরে এবং পাকিস্তানের প্রতিরক্ষা মন্ত্রীর বক্তব্যের পরে বিজেপির অবস্থান প্রমাণিত হয়েছে," সিং বিজেপি মিডিয়া সেন্টারে একটি সংবাদ সম্মেলনে বলেছিলেন।

সিং পুনর্ব্যক্ত করেছেন যে বিজেপি সর্বদা বজায় রেখেছে যে এনসি, কংগ্রেস এবং পিডিপি পাকিস্তানের নির্দেশে কাজ করে।

"আগের নির্বাচনগুলিতে, পাকিস্তান থেকে বয়কটের ডাক আসত এবং এই দলগুলি মাত্র 5 শতাংশ থেকে 8 শতাংশ ভোটার দিয়ে সরকার গঠন করেছিল," তিনি বলেছিলেন।

সিং অভিযোগ করেছেন যে নির্বাচনে কম ভোটার উপস্থিতি, এনসি, কংগ্রেস এবং পিডিপি প্রার্থীদের 8 শতাংশের মতো ভোটের জয়ের সাথে সুস্পষ্টভাবে পাকিস্তান এবং "এই তথাকথিত মূলধারার দলগুলির" মধ্যে একটি গভীর সম্পর্ককে নির্দেশ করে। .

তিনি কাশ্মীরে জঙ্গিবাদ ও অস্থিরতার জন্য এনসিকে দায়ী করেন।

"এনসি এবং কংগ্রেস 1987 সালের নির্বাচনে কারচুপি করেছিল, যা কাশ্মীরে অশান্তি ও জঙ্গিবাদের দিকে পরিচালিত করেছিল," সিং বলেছেন, জম্মু ও কাশ্মীর লিবারেশন ফ্রন্টের প্রতিষ্ঠাতা আমানুল্লাহ খানের মতো নেতাদের সাথে দেখা করতে ফারুক আবদুল্লাহ সহ এনসি নেতাদের পাকিস্তান সফর করার অভিযোগ এনেছিলেন। তথাকথিত 'আজাদী' আন্দোলনের কৌশল।

তিনি বলেছিলেন যে এই দলগুলির লক্ষ্য J&K কে আবার অস্থিরতা ও জঙ্গিবাদের যুগে ঠেলে দেওয়া, কিন্তু বিজেপি এটি হতে দেবে না। "এনসি, কংগ্রেস এবং পিডিপি জাতির কাছে একটি ব্যাখ্যা পাওনা," তিনি বলেছিলেন।