নয়াদিল্লি, দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল, যিনি তিহার জেলে বন্দী, 21শে মার্চ গ্রেপ্তারের পর থেকে আট কেজি ওজন হ্রাস করেছেন, এএপি শনিবার বলেছে, এইমসের একটি মেডিকেল বোর্ড "পরাঠা এবং" সহ সুপারিশ করেছে। পুরি" তার আহারে।

শুক্রবার দিল্লি হাইকোর্ট তার সরকারের এখন বাতিল করা আবগারি নীতির সাথে যুক্ত একটি মানি লন্ডারিং মামলায় ট্রায়াল কোর্ট দ্বারা কেজরিওয়ালকে দেওয়া জামিনের উপর অন্তর্বর্তী স্থগিতাদেশ দিয়েছে। হাইকোর্ট আগামী সপ্তাহে কেজরিওয়ালকে ট্রায়াল কোর্টের জামিনের বিষয়ে তার সংরক্ষিত রায় ঘোষণা করতে পারে।

একটি বিবৃতিতে, আম আদমি পার্টি (এএপি) বলেছে যে দিল্লির মুখ্যমন্ত্রীর নিয়মিত ওজন হ্রাস "অত্যন্ত উদ্বেগজনক"।

21শে মার্চ, যেদিন তাকে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) গ্রেপ্তার করেছিল, কেজরিওয়ালের ওজন ছিল 70 কেজি। 2 জুন ওজন 63.5 কেজি এবং আরও 22 জুন 62 কেজিতে নেমে এসেছে, দলটি দাবি করেছে।

বিবৃতিতে বলা হয়েছে, "এইমসের মেডিকেল বোর্ড, মুখ্যমন্ত্রী কেজরিওয়ালের ওজন হ্রাসের পরিপ্রেক্ষিতে, তার ডায়েটে পরোঠা এবং পুরি অন্তর্ভুক্ত করার সুপারিশ করেছে।"

অল ইন্ডিয়া ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সেস (AIIMS) কেজরিওয়ালের কয়েকটি রক্ত ​​​​পরীক্ষা করা হয়েছে, এটি বলেছে যে হৃদরোগ এবং ক্যান্সারের জন্য পরীক্ষাগুলি এখনও পরিচালিত হয়নি।

এএপি বলেছে এর আগে, ম্যাক্স হাসপাতালের চিকিত্সকরা কেজরিওয়ালের হার্ট এবং ক্যান্সার সহ তার ওজন হ্রাসের কারণে কিছু পরীক্ষার সুপারিশ করেছিলেন। AAP জাতীয় আহ্বায়ক পরীক্ষাগুলি পরিচালনা করার জন্য 2 জুনের পরে সুপ্রিম কোর্টের দ্বারা মঞ্জুর করা তার অন্তর্বর্তীকালীন জামিনের মেয়াদ আরও এক সপ্তাহ বাড়ানো চেয়েছিলেন, দলটি যোগ করেছে।

শীর্ষ আদালত, যা লোকসভা নির্বাচনের প্রচারের জন্য কেজরিওয়ালকে 21 দিনের জন্য জামিন দিয়েছিল, এটি আরও বাড়ানোর জন্য অস্বীকার করেছিল।