'গুগল থ্রেট ইন্টেলিজেন্স' এআই-চালিত জেমিনি তার হুমকি বুদ্ধিমত্তার বিশাল ভাণ্ডার জুড়ে কথোপকথন অনুসন্ধান সরবরাহ করে, গ্রাহকদের অন্তর্দৃষ্টি পেতে এবং হুমকি থেকে "আগের চেয়ে দ্রুত" নিজেদের রক্ষা করতে সক্ষম করে।



আলফাবে এবং গুগলের সিইও সুন্দর পিচাই এক্স-এ পোস্ট করেছেন, "সাইবার নিরাপত্তা পেশাদাররা যাতে বিশ্বব্যাপী হুমকির আরও ভাল দৃশ্যমানতা পেতে পারে সে জন্য আমরা গুগল ক্লাউড থেকে গুগল থ্রেট ইন্টেলিজেন্স চালু করছি।"



"এটি Gemini-এর উন্নত AI ক্ষমতা ব্যবহার করে, সাথে Mandiant এবং VirusTotal-এর দক্ষতা এবং অন্তর্দৃষ্টি ব্যবহার করে," তিনি যোগ করেছেন।



সংস্থাটি বলেছে যে এটি 4 বিলিয়ন ডিভাইস এবং 1.5 বিলিয়ন ইমেল অ্যাকাউন্ট রক্ষা করে এবং প্রতিদিন 100 মিলিয়ন ফিশিং প্রচেষ্টা ব্লক করে।



এখন, Gemini 1.5 Pro কে 'Google Threat Intelligence'-এর সাথে একীভূত করা হয়েছে যে এটি নিরাপত্তা পেশাদারদের ম্যালওয়্যার মোকাবেলায় সহায়তা করতে পারে।



“Jemini 1.5 Pro বিশ্বের দীর্ঘতম কনটেক্সট উইন্ডো অফার করে, যাতে আপনি 1 মিলিয়ন টোকেন পর্যন্ত সমর্থন করেন৷ এটি নাটকীয়ভাবে প্রযুক্তিগত একটি শ্রম-নিবিড় প্রক্রিয়া রিভার্স ইঞ্জিনিয়ারিং ম্যালওয়্যারকে সরল করতে পারে, "গুগল বলেছে।



Gemini AI 'WannaCry'-এর জন্য ম্যালওয়্যার ফাইলের সম্পূর্ণ ডিকম্পাইল করা কোডটি একক পাসে প্রক্রিয়া করতে সক্ষম হয়েছিল, 34 সেকেন্ড সময় নিয়ে তার বিশ্লেষণটি 'কিলসুইচ' সনাক্ত করতে।



এন্টারপ্রাইজ স্ট্র্যাটেগ গ্রুপের প্রধান বিশ্লেষক ডেভ গ্রুবার বলেন, "যদিও সেখানে হুমকি বুদ্ধিমত্তার কোনো অভাব নেই, তবে সবচেয়ে বেশি চ্যালেঞ্জ হল তাদের নির্দিষ্ট সংস্থার সাথে প্রাসঙ্গিক বুদ্ধিমত্তাকে প্রাসঙ্গিক করা এবং কার্যকর করা।"