আইডিএফ শনিবার বলেছে যে বৃহস্পতিবার ইসরায়েলি বিমান হামাস এবং পিআইজে জঙ্গিদের দ্বারা ব্যবহৃত দেইর আল-বালাহ শহরের একটি কমান্ড ও নিয়ন্ত্রণ কেন্দ্রে "নির্দিষ্ট হামলা" চালিয়েছে, সিনহুয়া বার্তা সংস্থা জানিয়েছে।

বিবৃতিতে বলা হয়েছে, এই হামলায় পিআইজে-এর দক্ষিণ দেইর আল-বালাহ ব্যাটালিয়নের কমান্ডার আবদুল্লাহ খতিব সহ "বেশ কিছু" জঙ্গি নিহত হয়েছে, যিনি দক্ষিণ ইসরায়েলে 7 অক্টোবরের হামলায় ব্যাটালিয়নের অপারেশনের নেতৃত্ব দিয়েছিলেন।

আইডিএফ আরও জানিয়েছে যে পিআইজে-এর পূর্ব দেইর আল-বালাহ ব্যাটালিয়নের কমান্ডার হাতেম আবু আলজিদিয়ান, যিনি সংঘর্ষের সময় ইসরায়েলি বাহিনীর বিরুদ্ধে হামলার পরিকল্পনায় জড়িত ছিলেন, তিনিও এই হামলায় নিহত হয়েছেন।

চলমান লড়াইয়ের মধ্যেও আবু আলজিদিয়ান সৈন্যদের বিরুদ্ধে অসংখ্য আক্রমণ করেছে।

ধর্মঘটে বেসামরিক নাগরিকদের ক্ষতি কমাতে, আইডিএফ বলেছে যে এটি "অনেক পদক্ষেপ" করেছে, যার মধ্যে রয়েছে নির্ভুল যুদ্ধাস্ত্র ব্যবহার, আকাশে নজরদারি এবং অন্যান্য বুদ্ধিমত্তা।

"এটি গাজা উপত্যকার জনসংখ্যা এবং বেসামরিক অবকাঠামো, মানবিক অঞ্চল সহ সন্ত্রাসবাদী সংগঠনগুলি দ্বারা রাষ্ট্র এবং আইডিএফ সৈন্যদের বিরুদ্ধে সন্ত্রাসী কর্মকাণ্ড চালানোর জন্য পদ্ধতিগত ব্যবহারের আরেকটি উদাহরণ," সামরিক বাহিনী যোগ করেছে।

স্কুলগুলিতে শনিবারের হামলার জন্য, সামরিক বাহিনী অনুসারে, হামাস গাজা শহরের শেখ রাদওয়ান পাড়ার আমর ইবন আল-আস স্কুলকে সৈন্য ও ইসরায়েলের বিরুদ্ধে পরিকল্পনা ও হামলা চালানোর জন্য ব্যবহার করছিল।

2023 সালের 7 অক্টোবর দক্ষিণ ইস্রায়েলে হামাসের তাণ্ডবের বিরুদ্ধে প্রতিশোধ নেওয়ার জন্য ইসরায়েল গাজা উপত্যকায় হামাসের বিরুদ্ধে একটি বড় আকারের আক্রমণ শুরু করে, যার সময় প্রায় 1,200 জন নিহত হয় এবং প্রায় 250 জন জিম্মি হয়।

গাজা উপত্যকায় চলমান ইসরায়েলি হামলায় ফিলিস্তিনি নিহতের সংখ্যা বেড়ে ৪০,৯৩৯ হয়েছে, গাজা-ভিত্তিক স্বাস্থ্য কর্তৃপক্ষ শনিবার এক বিবৃতিতে জানিয়েছে।