সিঙ্গাপুর, মালাক্কা প্রণালী থেকে একটি সুমাত্রা তুষারপাতের দ্বারা সৃষ্ট দমকা হাওয়া মঙ্গলবার সন্ধ্যায় সিঙ্গাপুরে 83.2kmh বেগে আঘাত হানে, 300 টিরও বেশি গাছ উপড়ে ফেলে, যা নথিভুক্ত ইতিহাসে একটি নজিরবিহীন ঘটনা।

বুধবার মিডিয়া রিপোর্ট অনুযায়ী, সন্ধ্যা 7 টা থেকে 8.30 টা পর্যন্ত পুরো দ্বীপ জুড়ে ঝর্নাটি দ্রুত চলে যায়। 1984 সালের 25 এপ্রিল সিঙ্গাপুরে সর্বোচ্চ 144.4 কিমি ঘন্টা রেকর্ড করা হয়েছিল।

মেটিওরোলজিক্যাল সার্ভিস সিঙ্গাপুর (এমএসএস) বলেছে: "মাসের শেষ সপ্তাহে আরও বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে, বেশিরভাগ বিকেলে বজ্রসহ বৃষ্টির প্রত্যাশিত। এই দিনে কয়েকটিতে বজ্রপাত ব্যাপক এবং ভারী হতে পারে।"

তানিয়া বেদি ঝড়ের একটি ভিডিও শ্যুট করেছিলেন যখন তিনি শহরের কেন্দ্রস্থলে সমারসেটের একটি পাতাল রেল স্টেশনের দিকে হাঁটছিলেন যখন ঝড় আঘাত হানে।

25 বছর বয়সী প্রাথমিকভাবে সন্ধ্যা 7.20 টার দিকে সামান্য গুঁড়ি গুঁড়ি বৃষ্টি শুরু হলে তিনি বিচলিত ছিলেন না, কিন্তু কয়েক সেকেন্ডের মধ্যে বৃষ্টি প্রবল বর্ষণে পরিণত হলে তিনি শ্রবণশক্তি হারান।

"আমি এমন একজন ব্যক্তি যে সাধারণত দৌড়াতে (বিব্রত) হয়৷ কিন্তু এই ক্ষেত্রে, এটি এতটাই ভারী ছিল যে সবাই আমার সহ নিকটতম আশ্রয়ের দিকে ছুটছিল," স্ট্রেইটস টাইমস বেদীকে উদ্ধৃত করেছে যিনি বিলাসবহুল খুচরো ব্যবসা করেন। শিল্প

"আমি সেখানে প্রায় 20 মিনিটের জন্য ছিলাম কী ঘটছে তা বোঝার চেষ্টা করে কারণ আমি সিঙ্গাপুরে এরকম কিছু দেখিনি," তিনি বলেছিলেন।

একই আশ্রয়কেন্দ্রে প্রায় 30 জন আটকা পড়েছিলেন, তিনি বলেছিলেন।

বিভিন্ন এলাকায় উপড়ে পড়া গাছের ছবি ও ভিডিওতে ভরে গেছে সোশ্যাল মিডিয়া।

ন্যাশনাল পার্কস বোর্ড জানিয়েছে যে ঝড়ে 300 টিরও বেশি গাছ ক্ষতিগ্রস্থ হয়েছে, বেশিরভাগ ঘটনার সাথে ডালপালা ভেঙে গেছে।