সিমলা: কেরালার রাজ্যপাল আরিফ মহম্মদ খান সোমবার বলেছেন যে নিজের আচরণে বেদ শিক্ষা গ্রহণ করা হল বৈদিক শিক্ষা প্রচারের সর্বোত্তম উপায় এবং বলেছিলেন যে বিশ্ব এটি থেকে একটি পাঠ শিখবে।

এই বলে যে "আমাদের সমস্ত সাংবিধানিক আদর্শ আমাদের ঐতিহ্যের মধ্যে নিহিত", খা বলেন, "কিন্তু আমরা বিশ্বাস করি যে এগুলো পশ্চিম থেকে এসেছে কারণ আমরা আমাদের সংস্কৃতি এবং ঐতিহ্য সম্পর্কে খুব কমই জানি।"

রাজ্যপাল বলেছিলেন যে আমাদের নীতিগুলি "সহনশীলতা" নয় বরং গ্রহণযোগ্যতা এবং সম্মান।

তিনি বললেন, আমরা তোমাকে বদলানোর চেষ্টা করব না, কিন্তু তুমি যেমন আছো তেমনই তোমাকে গ্রহণ করব কারণ আমরা বিশ্বাস করি যে প্রতিটি জীবের মধ্যেই "ব্রহ্ম" আছে।

খান, যিনি ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ অ্যাডভান্সড স্টাডি (IIAS) এ "বৈদিক জ্ঞানের জন্য মহাজাগতিক সম্প্রীতির জন্য" একটি সেমিনার উদ্বোধন করতে এসেছিলেন, বলেছেন সমস্ত সংস্কৃতি বিভিন্ন পর্যায়ে যায়, উত্থান-পতন দেখতে পায় এবং দাসত্বও এমন একটি পর্যায় যা আমাদের তৈরি করেছিল। আমাদের সংস্কৃতি সম্পর্কে অজ্ঞ।

তিনি জোর দিয়েছিলেন যে জিনিসগুলি সবসময় যেভাবে আমরা দেখি সেরকম নয় এবং আমাদের বাস্তবতাকে ঘনিষ্ঠ চোখে দেখতে হবে।

গভর্নর বলেছিলেন, "আমাদের সংস্কৃতি হল ছোট সত্য থেকে বড় সত্যের দিকে যাওয়া এবং প্রতিদিন একটি নতুন চার্ট তৈরি করা এবং যেদিন আমরা আমাদের সংস্কৃতি এবং ঐতিহ্যকে পুরোপুরি বুঝতে পারব, সমস্ত ভুল বোঝাবুঝি দূর হয়ে যাবে।" তিনি বলেন, আমাদের শিকড় অনেক গভীর।







হিসাবে