ভোপাল, কেন্দ্রীয় মন্ত্রিপরিষদ মন্ত্রী হিসাবে শপথ নেওয়ার একদিন পরে, শিবরাজ সিং চৌহান সোমবার নয়াদিল্লিতে বিজেপির পিতৃপুরুষ এল কে আদভানির সাথে দেখা করেছিলেন এবং জাতীয় স্তরে একটি নতুন রাজনৈতিক ইনিংস শুরু করার সাথে সাথে তাঁর আশীর্বাদ চেয়েছিলেন।

মধ্যপ্রদেশের চারবারের প্রাক্তন মুখ্যমন্ত্রীকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নতুন মন্ত্রিসভায় কৃষি ও গ্রামীণ উন্নয়ন দফতর বরাদ্দ করা হয়েছে।

"এটি শুধুমাত্র একটি সৌজন্যমূলক কল ছিল। দুজনেই একসাথে প্রায় 20 মিনিট কাটিয়েছেন। তাদের বৈঠকে আর কিছুই পড়া উচিত নয়। প্রায় এক বছর আগেও চৌহান আডবাণীর সাথে ফোন করেছিলেন," তার ঘনিষ্ঠ একটি সূত্র যখন জিজ্ঞাসা করা হয়েছিল যে দুই নেতার মধ্যে কী হয়েছিল তা জিজ্ঞাসা করা হয়েছিল। .

উভয়েরই পারিবারিক বন্ধন রয়েছে বলে তিনি জানান।

জাতীয় রাজধানীতে পরের বাসভবনে চৌহানের হাসি এবং আডবাণীর (96) পা স্পর্শ করার একটি ছবি একটি হোয়াটসঅ্যাপ গ্রুপ প্রকাশ করেছে যা প্রেসের সাথে নতুন কৃষিমন্ত্রী সম্পর্কে তথ্য শেয়ার করে।

চৌহান (65), "মামা" (মামা) এবং "পাওন-পাওন ওয়াল ভাইয়া" (পাদদেশ সৈনিক) নামে পরিচিত, সম্প্রতি মধ্যপ্রদেশের বিদিশা লোকসভা আসনে 8.21 লাখের বিশাল ব্যবধানে 6 তম বার জয়ী হয়েছেন। ভোট তবে এই প্রথম তিনি কেন্দ্রীয় মন্ত্রিসভায় এন্ট্রি করলেন।

প্রবীণ বিজেপি নেতা 2005 থেকে 2023 সালের মধ্যে প্রায় 17 বছর ধরে মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী হিসাবে দায়িত্ব পালন করেছিলেন। 17 মার্চ 2022-এ, তিনি তার দলের সহকর্মী রমন সিংয়ের রেকর্ড ভেঙে দিয়ে সবচেয়ে বেশি সময় ধরে বিজেপির মুখ্যমন্ত্রী হওয়ার গৌরব অর্জন করেছিলেন। 15 বছর ধরে পার্শ্ববর্তী ছত্তিশগড়ে শীর্ষ পদে ছিলেন।

মধ্যপ্রদেশ বিধানসভা নির্বাচনে বিজেপি ব্যাপক জয়লাভ করার পর গত বছরের নভেম্বরে মোহন যাদবের মুখ্যমন্ত্রী হিসেবে চৌহানের স্থলাভিষিক্ত হন।