কোল্লাম (কেরল), লুকোস তার বড় মেয়ের জন্য একটি মোবাইল ফোন কিনেছিলেন যে প্লাস টু (ক্লাস 12) বোর্ড পরীক্ষায় দুর্দান্ত নম্বর পেয়েছে এবং পরের মাসে যখন সে তার ভর্তির ব্যবস্থা করার জন্য বাড়িতে আসার পরিকল্পনা করেছিল তখন এটি আনতে যাচ্ছিল। বেঙ্গালুরুতে নার্সিং কোর্স।

যাইহোক, বুধবার তার পরিবারের কাছে যা পৌঁছেছে তা অসমর্থিত সংবাদ প্রতিবেদন ছিল যে কুয়েতে তিনি যে বিল্ডিংয়ে বাস করছিলেন, সেই বিল্ডিংটিতে আগুন লেগেছিল যা কমপক্ষে 49 জন প্রাণ হারিয়েছিল এবং আরও অনেককে আহত করেছিল।

বৃহস্পতিবার তার এক আত্মীয় একটি টিভি চ্যানেলকে বলেছেন যে লুকোসের বন্ধুরা ফোন করে তাদের কী ঘটেছে তা জানিয়েছিল।

"তারা আমাদের বলেছিল যে অগ্নি দুর্ঘটনাটি সকাল 4 টার দিকে ঘটেছিল এবং সেই সময়, লুকোস সেখানে একটি গির্জার যাজককে ফোন করেছিলেন। কলটি সংযোগ বিচ্ছিন্ন হওয়ার আগে তিনি কিছুক্ষণ যাজকের সাথে কথা বলেছিলেন। তার ফোনে কল করার পরে, এটি রিং হচ্ছিল, কিন্তু কেউ তুলে নেয়নি," তিনি বলেন।

তখন সবাই ভেবেছিলেন তিনি বেঁচে আছেন বলে ওই স্বজন জানান।

পরে, বন্ধুরা এবং গির্জার সদস্যরা লুকোস যে বিল্ডিংটিতে বাস করছিলেন এবং কাছাকাছি হাসপাতালে খোঁজখবর নেন এবং দেখেন যে তিনি আগুনে ধরা পড়াদের মধ্যে ছিলেন, তিনি বলেছিলেন।

"তবে তার মৃত্যু নিশ্চিত করা হয়নি। তারপর সন্ধ্যায়, বন্ধুরা এবং চার্চের সদস্যরা জিজ্ঞাসাবাদ করতে পুলিশের কাছে যায় এবং তখনই তার মৃত্যু নিশ্চিত করা হয়," আত্মীয় বলেন।

আত্মীয় আরও জানান যে লুকোস, যিনি গত 18 বছর ধরে কুয়েতে কাজ করেছিলেন, তিনি বাবা (93), 88 বছর বয়সী মা, স্ত্রী এবং দুই মেয়ে রেখে গেছেন।

"তাঁর বড় মেয়ে প্লাস 2-এ দুর্দান্ত নম্বর পেয়েছে। তাই, তিনি তার জন্য একটি ফোন কিনেছিলেন। তিনি যখন আগামী মাসে আসার পরিকল্পনা করেছিলেন তখন তিনি এটি আনতে যাচ্ছিলেন। তিনি তাকে একটি নার্সিং কোর্সে ভর্তির জন্য বেঙ্গালুরুতেও নিয়ে যাচ্ছিলেন, আত্মীয় যোগ করেছে।

দক্ষিণাঞ্চলীয় শহর মাঙ্গাফের সাততলা ভবনে বুধবার আগুন লেগে কমপক্ষে ৪৯ জন বিদেশী শ্রমিক নিহত এবং ৫০ জন আহত হয়েছে।

বেশিরভাগ মৃত্যু ধোঁয়া শ্বাস নেওয়ার কারণে হয়েছে, কুয়েতি মিডিয়া জানিয়েছে, একটি রান্নাঘরে আগুনের সূত্রপাত হয়েছিল।

নির্মাণ সংস্থা এনবিটিসি গ্রুপ 195 জনেরও বেশি শ্রমিকের থাকার জন্য ভবনটি ভাড়া নিয়েছে, যাদের বেশিরভাগই কেরালা, তামিলনাড়ু এবং উত্তর রাজ্যের ভারতীয়, কুয়েত মিডিয়া জানিয়েছে।