চেন্নাই (তামিলনাড়ু) [ভারত], তামিলনাড়ু বিধানসভা অধিবেশনের দ্বিতীয় দিন শুক্রবার চেন্নাইয়ে একটি হট্টগোলের সাথে শুরু হয়েছিল যখন AIADMK বিধায়করা কালো পোশাক পরে কাল্লাকুরিচির হুচ ট্র্যাজেডি নিয়ে হাউসের ভিতরে স্লোগান তুলেছিলেন৷

স্পিকার আপ্পাভু বিধানসভার অভ্যন্তরে নিরাপত্তার দায়িত্ব পালনকারী ওয়াচ এবং ওয়ার্ড কর্মীদের নির্দেশ দিয়েছিলেন, এআইএডিএমকে বিধায়কদের বিধানসভা হল থেকে বের করে দিতে।

বিধানসভার বাইরের ভিজ্যুয়ালগুলি দেখায় যে ঘড়ি এবং ওয়ার্ড কর্মীরা এআইএডিএমকে সদস্যদের বাইরে নিয়ে যাচ্ছে। বিধানসভার বাইরে ছিল ভারী পুলিশ।

চেন্নাইয়ের তামিলনাড়ু বিধানসভার ভিতরে এবং বাইরে উভয় ক্ষেত্রেই বিশৃঙ্খলা ছড়িয়ে পড়ে, কারণ এআইএডিএমকে সদস্যরা কাল্লাকুরিচি অবৈধ মদের ট্র্যাজেডি নিয়ে আলোচনার দাবিতে স্লোগান তুলেছিল যাতে কমপক্ষে 47 জন লোক প্রাণ হারিয়েছে।

গতকাল রাজ্য বিধানসভা অধিবেশন কল্লাকুরিচিতে নকল মদ খেয়ে মারা যাওয়া ব্যক্তিদের প্রতি শ্রদ্ধা জানিয়ে শেষ হয়েছে। বিধায়করা 17 জন প্রাক্তন বিধায়ক এবং বর্তমান ডিএমকে বিধায়ক পুগাজেন্থিকেও শ্রদ্ধা জানিয়েছেন, যিনি মারা গিয়েছিলেন। তারা কুয়েত অগ্নিকাণ্ডের শিকারদেরও শ্রদ্ধা জানায়, যার মধ্যে তামিলনাড়ুর সাতজন ছিল। রাজ্য বিধানসভার স্পিকার আপ্পাভু শোকগ্রন্থটি পাঠ করেন যার পরে সদস্যরা শ্রদ্ধা জানাতে নীরবে দাঁড়িয়েছিলেন।

বিধানসভা অধিবেশন 29 জুন পর্যন্ত চলবে।

এর আগে আজ, কাল্লাকুরিচি বেআইনি মদ মামলায় তিন অভিযুক্তকে 15 দিনের বিচার বিভাগীয় হেফাজতে পাঠানো হয়েছিল এবং কুডাল্লোর কেন্দ্রীয় কারাগারে নিয়ে যাওয়া হয়েছিল। এর আগে কল্লাকুড়ি থানা পুলিশ অভিযুক্তকে জেলা সম্মিলিত আদালতে হাজির করে

গোবিন্দরাজ, দামাদোরন এবং বিজয়া নামে তিন অভিযুক্তকে 5 জুলাই পর্যন্ত জেলা আদালতের বিচারক শ্রীরাম 15 দিনের বিচারবিভাগীয় হেফাজতে পাঠিয়েছেন। অভিযুক্তদের কুদাল্লোর কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে।

19 জুন বিকেল থেকে, মঙ্গলবার সন্ধ্যায় অবৈধ মদ খাওয়ার পরে রাজ্যের কাল্লাকুরিচি জেলায় কমপক্ষে 47 জন প্রাণ হারিয়েছে, তামিলনাড়ুর মেডিকেল এডুকেশন সাঙ্গুমনি ডিরেক্টর বলেছেন।

100 জনেরও বেশি লোককে অবৈধ মদ খাওয়ার সন্দেহে হাসপাতালে ভর্তি করা হয়েছে, কর্মকর্তারা জানিয়েছেন।

তামিলনাড়ু সরকার এই দুর্ঘটনার বিচার বিভাগীয় তদন্তের নির্দেশ দিয়েছে। তদন্তের নেতৃত্ব দেবেন মাদ্রাজ হাইকোর্টের অবসরপ্রাপ্ত বিচারপতি বি গোকুলদাস। বিচারপতি গোকুলদাস তিন মাসের মধ্যে রিপোর্ট জমা দেবেন।

তামিলনাড়ু পুলিশের সিবি-সিআইডি যাকে ট্র্যাজেডির তদন্তের দায়িত্ব দেওয়া হয়েছিল, এসপি শান্তরামের অধীনে তদন্ত শুরু করেছে।

মুখ্যমন্ত্রী এম কে স্টালিন মৃতদের প্রত্যেকের আত্মীয়কে 10 লক্ষ টাকা এক্স-গ্রেশিয়া প্রদানের ঘোষণা করেছেন, যাদের চিকিৎসাধীন প্রত্যেকে 50,000 টাকা পাবেন।

আক্রান্তদের কল্লাকুরিচি সরকারি মেডিকেল কলেজ ও হাসপাতালে এবং সালেম, ভিলুপুরম এবং পুদুচেরির জওহরলাল ইনস্টিটিউট অফ স্নাতকোত্তর মেডিকেল এডুকেশন অ্যান্ড রিসার্চ (জিপমার) হাসপাতালে চিকিৎসা চলছে।