কলকাতা, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের রাস্তার জায়গার হকারদের দখল কমানোর নির্দেশকে কেন্দ্র করে উত্তেজনার মধ্যে শনিবার শহরের নিউ মার্কেট এলাকায় ব্যবসায়ী ও হকারদের মধ্যে সংঘর্ষ হয়েছে।

একজন পুলিশ কর্মকর্তার মতে, কিছু হকার হেরিটেজ নিউমার্কেট কমপ্লেক্স এবং আশেপাশের খোলা জায়গায় তাদের গাড়ি পার্কিংয়ে স্থায়ী কাঠামোর সাথে ব্যবসায়ীদের আপত্তি জানালে ঝামেলা শুরু হয়।

হকাররা দাবি করেছেন যে মেয়র ফিরহাদ হাকিম এবং তাদের অ্যাসোসিয়েশনের সদস্যদের মধ্যে একটি বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে, নিউ মার্কেট কম্পাউন্ডের সিমপার্ক মলের সামনের পার্কিং স্থানটি স্থায়ী দোকান মালিকদের যানবাহন থেকে খালি করা হবে এবং হকারদের তাদের জিনিসপত্র প্রদর্শনের অনুমতি দেওয়া হবে।

তর্ক-বিতর্ক শারীরিক ঝগড়া-বিবাদে বাড়তে থাকলে, ব্যবসায়ীরা কাছাকাছি এস এন ব্যানার্জী রোড অবরোধ করে, প্রায় আধা ঘণ্টার জন্য এসপ্ল্যানেডের জন্য আবদ্ধ যান চলাচল ব্যাহত করে।

হকাররা নিউমার্কেট-চাঁদনী চক এলাকার বিভিন্ন গলি দিয়ে একটি সমাবেশও করেছে, অভিযোগ করেছে যে দোকান মালিকরা তাদের ন্যায্য জায়গা অস্বীকার করছে এবং তাদের জীবিকা বিপন্ন করছে।

ঊর্ধ্বতন পুলিশ এবং কেএমসি কর্মকর্তাদের হস্তক্ষেপের পরে স্বাভাবিকতা পুনরুদ্ধার করা হয়েছিল, উভয় গ্রুপকে তাদের কার্যক্রম পুনরায় শুরু করার অনুমতি দেওয়া হয়েছিল।