নয়াদিল্লি, লোকসভা নির্বাচনের জন্য পোলিং বুথ স্তরে BLA-2 প্রশিক্ষণের জন্য বাছাই করার আগে কর্মীদের চিহ্নিত করা হয়েছিল, সংক্ষিপ্ত তালিকাভুক্ত করা হয়েছিল এবং স্ক্রীন করা হয়েছিল, কংগ্রেসের অন্তর্বর্তী দিল্লির প্রধান সভাপতি দেবেন্দর যাদব রবিবার বলেছেন।

বুথ লেভেল এজেন্টদের (বিএলএ) নির্দিষ্ট ভোটকেন্দ্র এলাকার জন্য নিযুক্ত করা হয় b স্বীকৃত রাজনৈতিক দলগুলো নিজ নিজ ভোটকেন্দ্রের বুথ লেভেল অফিসারদের (বিএলও) পরিপূরক।

রবিবার বদলি বিধানসভা বিভাগে একটি বিএলএ-২ প্রশিক্ষণ শিবির উদ্বোধন করে যাদব বলেন, রবিবার ৪২৩ জন বিএলএ-২ প্রার্থীকে প্রশিক্ষণ দেওয়া হয়েছে এবং আগামী পাঁচ দিনের মধ্যে প্রতিদিন ১০টি বিধানসভা বিভাগে এই ধরনের অধিবেশন অনুষ্ঠিত হবে।

প্রধান ফোকাস হবে কংগ্রেস প্রধান মল্লিকার্জুন খার্গ এবং দলের নেতা রাহুল গান্ধীর বার্তা জনগণের কাছে নিয়ে যাওয়া এবং দলের ইশতেহারে অন্তর্ভুক্ত পাঁচটি 'ন্যায় (ন্যায়)' এবং 25টি গ্যারান্টিকে জনপ্রিয় করা, তিনি যোগ করেছেন।

সংক্ষিপ্ত তালিকাভুক্ত প্রার্থীদের একটি ব্যাগ সরবরাহ করা হয়েছে যাতে প্রচার সামগ্রী রয়েছে যেমন এলাকার ভোটার তালিকা, কংগ্রেসের গ্যারান্টি কার্ড, পার্টির ইশতেহারের একজন পুলিশ, এবং পার্টি প্রার্থীর প্রচার সামগ্রী, যাদব বলেছেন।

বুথ-ব্যবস্থাপনা প্রশিক্ষণের জন্য গঠিত 10 টি দলের কর্মক্ষমতা মূল্যায়ন করার জন্য একটি মনিটরিং সিস্টেম তৈরি করা হয়েছে।

বুথ-স্তরের দলগুলি লোকসভা নির্বাচনে কংগ্রেস এবং ভারত ব্লকের প্রার্থীদের সমর্থন নিশ্চিত করতে প্রথমবারের মতো 18 বছর বয়সী ভোটারদের সাথে যোগাযোগ করবে।

প্রথমবার ভোটারদের কংগ্রেসের গ্যারান্টি এবং দলের ইশতেহারের উল্লেখযোগ্য বৈশিষ্ট্য এবং তরুণদের প্রতি আশ্বাস সম্পর্কে অবহিত করা হবে যাদব বলেছেন।

প্রশিক্ষণ কর্মসূচীর উদ্দেশ্য ছিল কংগ্রেস এবং ভারত ব্লকে নারী ও বয়স্কদের আকৃষ্ট করা।

ইয়াদা বলেন, মহিলাদের বিশেষ করে কংগ্রেসের গ্যারান্টি সম্পর্কে তাদের জানানোর জন্য লক্ষ্য করা হচ্ছে, যার মধ্যে একটি আইনি গ্যারান্টির মাধ্যমে 50 শতাংশ সংরক্ষণ সহ প্রতিটি ক্ষেত্রে তাদের ক্ষমতায়ন করার অন্যান্য প্রতিশ্রুতির সময়সীমাবদ্ধ পরিপূর্ণতা রয়েছে।

বুথ স্তরে দলের উপস্থিতি জোরদার করাই কংগ্রেসের মূল লক্ষ্য। সোশ্যাল মনিটরিং দলগুলি বিএলএ এবং কংগ্রেস কর্মীদের কর্মক্ষমতার উপর ঘনিষ্ঠ নজরদারি রাখবে এবং দিল্লি প্রদেশ কংগ্রেস কমিটি প্রতিটি বুথের কার্যকারিতার বিশদ প্রতিবেদন দেবে, তিনি বলেছিলেন।

কংগ্রেস নেতা যোগ করেছেন যে দিল্লির সাতটি লোকসভা আসনে শুধুমাত্র দলের প্রার্থীদের নয়, ভারত ব্লকের বিজয় নিশ্চিত করার দিকেও মনোযোগ দেওয়া হচ্ছে।

একটি আসন ভাগাভাগি ব্যবস্থার অধীনে, ভারত ব্লকের উপাদান কংগ্রেস তিনটি আসনে প্রার্থী দিয়েছে এবং AAP চারটি থেকে প্রতিদ্বন্দ্বিতা করছে।

জাতীয় রাজধানীর সাতটি আসনের জন্য 25 মে ষষ্ঠ ধাপে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।